স্পোর্টস ডেস্ক: আজ শুক্রবার থেকে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুর্ব করছে মাশরাফি-সাকিববিহীন বাংলাদেশ দল। জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুর্ব করার লক্ষ্য বাংলাদেশের। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুর্ব হবে সিরিজের প্রথম ওয়ানডে।
মাশরাফির ইনজুরি ও সাকিবের অনুপসি’তি সুযোগ করে দিলো তামিমকে অধিনায়কত্ব করার। অধিনায়কত্বের এই দায়িত্বকে অনেক চ্যালেঞ্জিং মনে করছেন তামিম।
এর আগে, প্রস’তি ম্যাচে শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮২ রান করে শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। জবাবে মোহাম্মদ মিঠুনের ৯১ ও মুশফিকুর রহিমের ৫০ রানের সুবাদে ৫ উইকেটে জয় তুলে নেয়।
বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদুলৱাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, ুেসৗম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, র্ববেল হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।
শ্রীলংকা দল
দিমুথ কর্বনারত্নে (অধিনায়ক), কুশাল পেরেরা, আবিষ্কা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, এ্যাঞ্জেলো ম্যাথুস, লাহির্ব থিরিমান্নে, শেহান জয়সুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (২য় ও ৩য় ওয়ানডে), বানিন্দু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, লাসিথ মালিঙ্গা (১ম ওয়ানডে), নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহির্ব কুমারা, থিসারা পেরেরা, ইসুর্ব উদানা।