স্টাফ রিপোর্টার : একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধে আনত্মর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আমৃত্যু কারাদ-প্রাপ্ত আসামি জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। আজ বৃহস্পতিবার রাজশাহীর আদালতে তার একটি হত্যা মামলার হাজিরা রয়েছে।
জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসেন সাঈদীকে কঠোর গোপনীয়তার সঙ্গে গত সপ্তাহেই রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এরপর বিষয়টি গোপনই রাখা হয়। তবে আজকের হাজিরা উপলড়্গে গতকাল বুধবার থেকেই আদালত চত্বরে নিরাপত্তা জোরদার করা হলে বিষয়টি প্রকাশ পায়।
জানতে চাইলে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুনও এ বিষয়ে তেমন কিছু জানাতে চাননি। তবে তিনি জানিয়েছেন, গত সপ্তাহে সাঈদীকে রাজশাহীতে আনা হয়েছে। কোন থানার কী মামলা সেটাও জানাতে চাননি কারাগারের এই কর্মকর্তা।
তবে কারাগারেরই একটি সূত্র জানিয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ফারম্নক হত্যা মামলার আসামি দেলাওয়ার হোসেন সাঈদী। ২০১০ সালের ৯ ফেব্রম্নয়ারি ইসলামী ছাত্রশিবির ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষে মারা যান ফারম্নক। এতে আসামি হন জামায়াতের শীর্ষ নেতারাও। এ মামলাতেই রাজশাহীর আদালতে দেলাওয়ার হোসেন সাঈদীর হাজিরা রয়েছে। সংশিস্নষ্ট একটি সূত্র বলছে ফারম্নক হত্যা মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য তাকে রাজশাহীর অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে আজ হাজির করার কথা রয়েছে।