স্টাফ রিপোর্টার: পবায় মাদক, জঙ্গীবাদ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয় হলর্বমে এ সভা অনুষ্ঠিত হয়।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) শাহমখদুম বিভাগ (পবা, এয়াপোর্ট ও শাহমখদুম থানা) আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। আরএমপি উপ পুলিশ কমিশনার (শাহমখদুম) মোহাম্মদ হেমায়েতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন আরএমপি কমিশনার মো. হুমায়ুন কবির বিপিএম, পিপিএম। এডিসি(শাহমুখদুম) তরিকুল ইসলাম(পুলিশ সুপার) এর পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর রহমান, নওহাটা সরকারি ডিগ্রী কলেজের অধ্যৰ আব্দুল খালেক। বক্তব্য রাখেন নওহাটা পৌর মেয়র শেখ মকবুল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিলৱাহ সুলতানা, শাহমখদুম থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ফার্বক হোসেন। উপসি’ত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, শাহমখদুম থানা অফিসার্স ইনচার্জ এসএম মাসুদ পারভেজ, পবা থানা অফিসার্স ইনচার্জ রেজাউল হাসান, এয়ারপোর্ট থানা অফিসার্স ইনচার্জ নূরে আলম সিদ্দিকী, পবা থানা অফিসার্স ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ইমাম, বিভিন্ন শিৰা প্রতিষ্ঠানের শিৰক, শিৰার্থী, জনপ্রতিনিধি ও সুশিল সমাজের প্রতিনিধিগন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আয়েন উদ্দিন বলেন, সরকার দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে নিরলস ভাবে কাজ করছে। আর দেশে অসি’তিশীল পরিবেশ সৃষ্টি করে একটি গোষ্ঠি ফায়দা হাসিলের চেষ্টা করছে। এদের থেকে সকলকে সতর্ক থাকতে হবে।
প্রধান আলোচকের বক্তব্যে পুলিশ কমিশনার বলেন, নারী ও শিশু নির্যাতন, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ সংক্রান্ত কোন তথ্য জানতে পারলে তাৎৰণিক সে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে হবে। মনে রাখতে হবে পুলিশের একার পৰে এগুলো প্রতিরোধ করা সম্ভব নয়।
এছাড়াও সম্প্রতি দেশের বিভিন্ন স’ানে ‘ছেলেধরা’ গুজব সংক্রান্তে সর্ব সাধারণকে সচেতন করতে এলাকার জনপ্রতিনিধি, সুধীসমাজ, শিৰক, কমিউনিটি পুলিশিং এর প্রতিনিধিকে ঘরোয়া বৈঠকের আয়োজন, মসজিদের ইমামকে গুজব ও বিভ্রান্তি সৃষ্টি রোধকল্পে খুতবায় বক্তব্য প্রদান, শিৰা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের স্কুল ছুটির পরে নিরাপদে স্কুল থেকে অভিভাবকের কাছে তথা বাসায় ফেরা, ফেইসবুকে গুজব শেয়ার করে ভাইরাল না করার জন্য অনুরোধ জানান তিনি।