বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: দেশব্যাপী শিশু এবং নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি এবং প্রিয়া সাহার মিথ্যাচারের প্রতিবাদে জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিৰক-শিৰার্থীরা। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে প্যারিস রোডে ‘সম্মিলিত সামাজিক আন্দোলন’ ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ প্রতিবাদ জানায়।
মানববন্ধনে বক্তারা বলেন, নারী ও শিশুর প্রতি সহিংসতা বাড়ার কারণে নারীরা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। বাইরে বের হলে বাসার সবাই চিন্তায় থাকে তার মা, বোন, মেয়েটি নিরাপদে ফিরতে পারবে কি না? দেশ এখন সংকটময় পরিসি’তি অতিক্রম করছে। এটি কাটিয়ে উঠতে সরকারের পাশাপাশি সামাজিকভাবে সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানায় বক্তারা।
প্রিয়া সাহার মিথ্যাচার করেছে অভিযোগ করে বক্তারা বলেন, বাংলাদেশ বিশ্বের মধ্যে অন্যতম শান্তিপূর্ণ একটি দেশ। এখানে সব ধর্মের মানুষ সমান সুযোগ সুবিধা ভোগ করে এবং নিরাপদে আছে। প্রিয়া সাহা যা করেছে তা রাষ্ট্রের নামে মিথ্যাচার। বক্তারা এসময় প্রিয়া সাহার মিত্যাচারের জন্য শাস্তির দাবি জানান।
আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্সের শিৰার্থী মাহমুদ খানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্যদেন, বিভাগের শিৰার্থী আব্দুল আলমগীর হাবিব, প্রিজন, মুশফিকুর রহমান, সোহরাব হোসেন, মাহমুদা ইভা প্রমুখ। এতে বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিৰার্থী অংশ নেয়।#