এফএনএস: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। জাতীয় পার্টি ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কর্মকা- পরিচালনা করছে। নেতৃত্বের প্রশ্নে জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব নেই। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে উপসি’ত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
এর আগে গত সোমবার রাতে দলের সিনিয়র কো- চেয়ারম্যান ও বিরোধী দলের নেতা রওশন এরশাদ স্বাক্ষরিত হাতে লেখা একটি বিবৃতির প্রসঙ্গে সাংবাদিকদের তিনি বলেন, বিবৃতিটি হাতে লেখা ও কাঁচা। এটা বিশ্বাস ও গ্রহণযোগ্য নয়। জিএম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের পরিবারে পিতৃতুল্য ছিলেন, সেভাবেই বেগম রওশন এরশাদ আমাদের মায়ের মতো। পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পলস্নীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেছি। এখনও পলস্নীবন্ধুর নির্দেশনাতেই চেয়ারম্যান হিসেবে কাজ করছি। জাতীয় পার্টির নেতৃবৃন্দ গঠনতন্ত্র অনুসরণ করেই চেয়ারম্যান ঘোষণা করেছেন। তারা যে নামেই সম্বোধন করবে তাতে কোনো সমস্যা নেই। জাতীয় পার্টিতে কাজ করাটাই আসল কথা।
তিনি বলেন, কোনো সমস্যা থাকলে আমরা আলাপ-আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করবো। জিএম কাদের বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যানের মৃত্যুতে বিশ্বের প্রায় সব দেশের রাষ্ট্রদূতেরা জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এসে শোক বইয়ে সই করেছেন। এ ছাড়া শোকবার্তা পাঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানেরা। এর আগে জাতীয় পার্টির চেয়ারম্যান কাদের বনানী অফিসে বন্যার্তদের মাঝে বিতরণের জন্য ত্রাণ ব্যবস’াপণা পরিদর্শন করেন। বুধবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের জামালপুর জেলার ইসলামপুরে বন্যাদুর্গদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।
এ সময় উপসি’ত ছিলেন- পার্টির উপদেষ্টা আশরাফ উদ-দৌলা, ভাইস চেয়ারম্যান দেওয়ান আলী, মোসত্মাকুর রহমান মোসত্মাক, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়, মনিরম্নল ইসলাম মিলন, যুগ্ম দফতর সম্পাদক এম এম রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা ফারম্নক শেঠ প্রমুখ।