স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আশিক ইকবাল রেজভী (২২) নামে এক যুবককে অপহরণ করে মুক্তিপণ দাবি করার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে উদ্ধার করা হয়েছে আশিক ইকবাল রেজভীকে। তিনি রাজশাহী নগরীর মহিষবাথান মহলস্নার রেজাউল করিমের ছেলে।
এ ঘটনায় রেজাউল করিম তিন যুবকের বিরম্নদ্ধে নগরীর রাজপাড়া থানায় অপহরণের মামলা দায়ের করেছেন। আসামিরা হলেন- মহিষবাথান মহলস্নার মন্টুর ছেলে মোহন (৩০), মোসত্মাক আহমেদের ছেলে মিম (২২) ও আলাউদ্দিনের ছেলে নাসির (২৫)। এদের মধ্যে মোহনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান জানান, পূর্ব শত্রম্নতার জের ধরে গত রোববার দুপুরে নগরীর হড়গ্রাম বাজার থেকে ওই তিন যুবক রেজভীকে জোর করে তুলে নিয়ে যান। তাকে জেলার গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ীহাট এলাকায় নিয়ে যাওয়া হয়।
এরপর মুঠোফোনে পরিবারের সঙ্গে যোগাযোগ করে অপহরণকারীরা পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। বিষয়টি পুলিশকে অবহিত করেন অপহৃত রেজভীর বাবা। এরপর পুলিশ রেজভীর অবস্থান নিশ্চিত হয়ে তাকে উদ্ধারে অভিযান চালায়। এ সময় মোহনের কাছ থেকে রেজভীকে উদ্ধার করা হয়। তবে ওই সময় মিম ও নাসির পালিয়ে যান।
ওসি জানান, গ্রেপ্তার যুবককে গতকাল সোমবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পলাতক নাসির ও মিমকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।