সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উলৱাপাড়ার বেতকান্দি এলাকার অরৰিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত করা হল ১ জন গেটম্যান। বিয়ের মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ১১ জন নিহত হওয়ার ৩ দিন পর রেলওয়ে কর্তৃপৰ এ নিয়োগ দিয়েছেন।
বৃহস্পতিবার রাত ১১ টার দিকে এ তথ্য নিশ্চিত করে সিরাজগঞ্জ রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হার্বন মজুমদার জানান, ওই রেলক্রসিংয়ের দু পাশে বাঁশের দুটি ব্যারিকেড ও ১ জন গেটম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। আরও একজন গেটম্যান সেখানে নিযুক্ত করার কথা রয়েছে। এদিন সকাল থেকে গেটম্যান বিপৱ্লব কুমার দাস (৩০) এই কর্মস’লে যোগদান করেছেন। ওই রেলক্রসিংয়ের রেললাইনের দৰিণে উভয় পাশে প্রায় আধ কিলোমিটার এলাকা জুড়ে গাছপালা কেটে ফেলা হয়েছে। দু একদিনের মধ্যে ওই রেল লাইনের আশপাশের সকল অবৈধ স’াপনা উচ্ছেদ করা হবে।
পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় আঞ্চলিক ব্যবস’াপক (ডিআরএম) মিজানুর রহমান জানান, দুর্ঘটনার দিন রাতেই ঘটনাস’ল পরিদর্শন করে দুর্ঘটনা এড়াতে ওই রেলক্রসিংয়ে গেটম্যান নিযুক্তির নির্দেশনা দেয়া হয়েছিল। এরই ধারাবাহিকতায় একজনকে অস’ায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে। সোমবার সন্ধ্যায় উলৱ্লাপাড়া থেকে সিরাজগঞ্জগামী একটি বিয়ের মাইক্রোবাস বেতকান্দি অরৰিত রেলক্রসিং পার হওয়ার চেষ্টা করছিল। এ সময় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেন মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে অন্তত আধ কিলোমিটার টেনে হিচড়ে নিয়ে যায়। এতে বর-কনেসহ মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত হন। এ ঘটনা তদন্তে রেলওয়ে বিভাগ ও জেলা প্রশাসন পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করে।