বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিড়্গক নিয়োগে সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট। শিড়্গক নিয়োগের নতুন নীতিমালা অনুযায়ী ওই বিভাগের শিড়্গক নিয়োগ কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ও অবৈধ হবে না, এ রিটের প্রেড়্গিতে হাইকোর্ট শিড়্গক নিয়োগের বিরম্নদ্ধে রম্নল জারি করেন। আগামী চার সপ্তাহের মধ্যে বিবাদীদের রম্নলের জবাব দিতে বলা হয়েছে এবং নিয়োগের ওপর ৩০ দিনের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।
বিভাগের তিন শিড়্গকের রিট আবেদনের শুনানির প্রেড়্গিতে হাইকোর্টের বিচারক শেখ হাসান আরিফ ও রাজিক-আল-জালিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ গত ১৪ জুলাই এ আদেশ দেন। আদালতে রিটের পড়্গে শুনানী করেন আইনজীবী আ ফ ম হাকিম। বিবাদী পড়্গে শুনানী করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মুখলেছুর রহমান, সহকারী অ্যাটর্নি জেনারেল শুচিরা হোসাইন ও সামিরা তারান্নুম রাবেয়া। রিট আবেদনকারী শিড়্গকরা হলেন বিভাগের অধ্যাপক জিন্নাত আরা বেগম, অধ্যাপক সাইফুল ইসলাম এবং সহকারী অধ্যাপক সোলাইমান চৌধুরী।
নতুন নীতিমালায় নিয়োগ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট আবেদনে বিবাদী করা হয়েছে রাষ্ট্রপতি দফতরের সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, ব্যবসায় শিড়্গা অনুষদের ডিন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি এবং বিভাগের পস্ন্যানিং কমিটির তিন শিড়্গককে।