স্টাফ রিপোর্টার: রাজশাহী থেকে ঢাকায় চলাচলের জন্য আরও একটি বিরতিহীন আনত্মঃনগর ট্রেনের দাবি তুলেছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বনলতা আনত্মঃনগর এঙপ্রেস ট্রেনের চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকায় চলাচল উদ্বোধনের দিন গণমাধ্যমে এক সাক্ষাৎকারে তিনি এই দাবি জানান।
বাদশা বলেন, রাজশাহীবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো রাজশাহী-ঢাকা রম্নটে একটি বিরতিহীন আনত্মঃনগর ট্রেন। এ নিয়ে আমি নিজে জাতীয় সংসদে একাধিকবার দাবি জানিয়েছিলাম। আমিসহ এ অঞ্চলের নেতাদের প্রচেষ্টায় সমপ্রতি ট্রেনটি চালু করা হয়। বনলতা এঙপ্রেস নামের ট্রেনটি কিছুদিন রাজশাহী থেকে ঢাকার পথে বিরতিহীন চলাচলের পর সেটিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকায় চলাচলের জন্য উদ্বোধন করা হলো।
রাজশাহী সদরের তিনবারের এই সংসদ সদস্য বলেন, উত্তরাঞ্চলের একটি গুরম্নত্বপূর্ণ জেলা হিসেবে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় সরাসরি রেল যোগাযোগ অবশ্যই প্রশংসনীয় উদ্যোগ। এক্ষেত্রে নতুন ট্রেন দেয়া যেতে পারতো কিংবা আগে থেকে রাজশাহী-ঢাকা চলাচলকারী অন্যকোনো ট্রেনের যাত্রা বর্ধিত করা যেতো। কিন্তু বনলতাকে সেক্ষেত্রে বেছে নেয়ায় ট্রেনটি এখন রাজশাহীতে স্বল্প সময়ের জন্য বিরতি দেবে, যা এই জেলার মানুষের বিরতিহীন ট্রেনের দাবির সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বাদশা আরও বলেন, যাত্রীদের স্বার্থ ও রাজশাহীর গুরম্নত্ব বিবেচনায় রাজশাহী-ঢাকা রম্নটে প্রকৃত অর্থেই একটি নতুন বিরতিহীন ট্রেন চালুর দাবি তুলছি আমি। আশা করি, রাজশাহীর মানুষ এই দাবি নিয়ে আমার পাশে থাকবে।