স্টাফ রিপোর্টার: এবারের এইচএসসি পরীড়্গায় রাজশাহী জেলার মধ্যে নিউ গভ: ডিগ্রী কলেজ থেকে সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছে। তাছাড়া গতবারের চেয়ে ফলাফল ভালো হওয়ায় কর্তৃপড়্গ খুশি।
জানা গেছে, এবার নিউ গভ: ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পরীড়্গায় অংশ নেয় ১ হাজার ৩৫২ জন। এরমধ্যে পাস করে ১ হাজার ৩৩৬ জন। পাশের হার ৯৮ দশমিক ৮২ পারসেন্ট। এবার এই কলেজ থেকে মোট জিপিএ-৫ পেয়েছে ৬৩২ জন। এর মধ্যে বিজ্ঞান শাখা থেকে ৫৫০ জন, মানবিক শাখা থেকে ৫৫ জন এবং ব্যবসায় শিড়্গা শাখা থেকে ২৭ জন। গতবছর অর্থাৎ ২০১৮ সালে এই কলেজ থেকে পরীড়্গায় পাশের হার ছিল ৯৪ দশমিক ২৮ পারসেন্ট। পরীড়্গায় অংশ নিয়েছিল ১ হাজার ২৫৯ জন। জিপিএ-৫ পেয়েছিল ৩৫৮ জন। এবার রাজশাহী জেলার মধ্যে এই কলেজ থেকে সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছে।
নিউ গভ: ডিগ্রী কলেজের অধ্যড়্গ প্রফেসর এস এম জার্জিস কাদির বলেন, গত ৫ বছরের মধ্যে এবার ফলাফল ভালো হয়েছে। এই ফলাফলে আমরা খুশি। এই ফলাফলের পেছনে শিড়্গক, অভিভাবক ও শিড়্গার্থী সকলের অবদান রয়েছে। তিনি বলেন, শুধু জিপিএ-৫ পাওয়া নয়, আমরা একজন শিড়্গার্থীকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে চেয়েছি। কোচিংকে নিরম্নৎসাহিত করতে ক্লাসের শিড়্গাকে গুরম্নত্ব দিয়েছি। তিনটি হোস্টেলে নজরদারি বৃদ্ধি করায় সেখানে শতভাগ জিপিএ-৫ পেয়েছে। নগরীর বিভিন্ন ম্যাচে থাকা শিড়্গার্থীদের দিকেও এবার বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়। আমরা প্রত্যাশিত ফলাফল পেয়েছি। আগামীতে আরো ভালো রেজাল্ট হবে বলে তিনি আশা করেন।