চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীর দীর্ঘদিনের দাবি চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যনত্ম সরাসরি ট্রেন চালুর। সেই স্বপ্ন আজ বাসত্মবে রূপ পেলো। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী বনলতা এঙপ্রেস ট্রেন উদ্বোধনের মধ্য দিয়ে পথচলা শুরু হল সেই স্বপ্নের। আর সরাসরি ট্রেন পাওয়ায় চাঁপাইনবাবগঞ্জবাসী ও রাজনৈতিক নেতৃবৃন্দ স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রীকে।
এ উপলড়্গে বুধবার বেলা সাড়ে ১২টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠানের। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রম্নজামান লিটন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, সংরড়্গিত মহিলা এমপি ফেরদৌসী ইসলাম জেসী, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জিএম খোন্দকার শহীদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) এ কে এম তাজকির-উজ-জামানসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা বিরতিহীন বনলতা এঙপ্রেস ট্রেন চাঁপাইনবাবগঞ্জ পর্যনত্ম বর্ধিতকরণ অংশ বাঁশি বাজিয়ে ও পতাকা নেড়ে উদ্বোধন করেন। পরে প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের আমচাষি ইসমাইল হোসেন খান ও এক শিড়্গার্থী মালিহার সাথে কথা বলেন।
বনলতা এঙপ্রেস ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে আজ বৃহস্পতিবার ভোর ৫.৫০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে পৌঁছাবে ১১.৫০ মিনিটে এবং ঢাকা থেকে দুপুর ১.৩০ মিনিটে ছেড়ে চাঁপাইনবাবগঞ্জ পৌঁছাবে সন্ধ্যে ৭.১০ মিনিটে। সপ্তাহে শুক্রবার বন্ধ থাকবে ট্রেনটি।