স্টাফ রিপোর্টার: রাজশাহীতে পুলিশের সঙ্গে মাদকব্যবসায়ীদের গোলাগুলি, তাড়া খেয়ে পালাতে গিয়ে পদ্মায় ডুবে এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত ৩টার দিকে কাশিয়াডাঙ্গা থানার নবগংগা ৫ নম্বর আই বাঁধ নদীর ধার এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস’ল থেকে একটি শার্টার গান, দুই রাউ- গুলি ও ৭৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। নিহত ব্যক্তি কাশিয়াডাঙ্গা হাড়-পুর এলাকার মোহনলালের ছেলে আমিন (৩৫)। এদিকে, উক্ত ঘটনায় তিনজন এসআই আহত হয়েছেন বলে পুলিশ সূত্রে জানা গেছে।
আরএমপি’র মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রম্নহুল কুদ্দুস জানান, সোমবার দিবাগত রাতে মাদক বেচাকেনার খবর পেয়ে কাশিয়াডাঙ্গা থানা পুলিশের একটি টিম নবগংগা ৫ নম্বর আই বাঁধ নদীর ধার এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশ টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লড়্গ্যে গুলি চালায়। পুলিশ পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস’ল থেকে একটি শার্টার গান, দুই রাউ- গুলি ও ৭৯ বোতল ফেন্সিডিল উদ্ধার ও জব্দ করেছে পুলিশ। এছাড়াও নদীর ধার থেকে ডুবনত্ম অবস’ায় এক ব্যক্তিকে উদ্ধার করে রামেক হাসপাতালের জরম্নরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার পরিচয় জানা যায়। অতিরিক্ত উপ-কমিশনার (সদর) আরো জানান, মৃত আমিনের বিরম্নদ্ধে বিভিন্ন থানায় ৬ টি মামলা রয়েছে। সে একজন মাদক ব্যবসায়ী। এদিকে, উক্ত ঘটনায় তিনজন এসআই আহত হয়েছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহতদরা হলেন, এসআই মোহাম্মদ আলী, রাশেদুল ইসলাম ও আব্দুল মতিন।
এ ব্যাপারে কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আলী আরিফ বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। এছাড়াও মৃত আমিনের লাশ ময়না তদনত্ম শেষে তার পরিবারের কাছে হসত্মানত্মর করা হয়েছে।