স্টাফ রিপোর্টার: গতকাল মঙ্গলবার বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের এফ এম ৮৮.৮ মেগাহার্জ -এর একযুগ পূর্তি উৎসব পালন করা হয়।
বিকেলে কেন্দ্রের ৪ নং স্টুডিওতে কেন্দ্রের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) মো. হাসান আখতারের সভাপতিত্বে কেক কেটে এফ এম ৮৮.৮ মেগাহার্জের জন্ম উৎসব পালন করা হয়। এর পাশাপাশি বাংলাদেশ বেতারের ২০১৯ সালের শ্রেষ্ঠ উপস’াপকের নাম ঘোষণা করা হয়।
এফ এম ৮৮.৮মেগাহার্জ- এর তত্ত্বাবধায়ক শিউলি রানি বসু অনুষ্ঠানে উপসি’ত কর্মকর্তা, কর্মচারী, শুভাকাংখী, শুভানুধ্যায়ী, কথক, ঘোষক-ঘোষিকা, আমন্ত্রিত শ্রোতাবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতে আরও ভালো অনুষ্ঠান শ্রোতাদের মাঝে উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। প্রযোজক তনুশ্রী সান্যাল নিজস্ব সংস্কৃতি ধারণ করে যুগের সাথে তাল মিলিয়ে এফ এম ৮৮.৮ মেগাহার্জকে আরও জনপ্রিয় ও শ্রোতানন্দিত করতে সবার সহযোগিতা কামনা করেন। কেন্দ্রের জনপ্রিয় ঘোষিকা র্বখসানা আখতার লাকির প্রাণবন্ত উপস’াপনায় আমন্ত্রিত অতিথি ও শ্রোতারা তাদের নিজ নিজ অনুভূতি প্রকাশ করেন।
সভাপতির বক্তব্যে কেন্দ্রের আঞ্চলিক পরিচালক বলেন- বর্তমান তথ্য-প্রযুক্তির উৎকর্ষে এফ এম ৮৮.৮ মেগাহার্জ যুগের সাথে তাল মিলিয়ে শ্রোতাদের চাহিদা পূরণে স্বাস’্য, তথ্য, শিক্ষা ও বিনোদনের পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কার্যক্রমের মুখপাত্র হিসেবে কাজ করছে। শ্রোতাদের পছন্দ ও বেতার কর্তৃপক্ষের মূল্যায়নে এ বছর বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের শ্রেষ্ঠ উপস’াপক হিসেবে শহীদুল হক সোহেল নির্বাচিত হয়েছেন। অনুষ্ঠানে সম্মানিত অথিতি হিসেবে উপসি’ত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. তসিকুল ইসলাম রাজা, বীর মুক্তিযোদ্ধা মো: আলি কামাল, রাজশাহী কলেজের বাংলা বিভাগের প্রধান ড শিখা সরকার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. সুমাইয়া খানম।