স্টাফ রিপোর্টার: সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা হিসেবে নিয়োগপ্রাপ্ত নতুন বিসিএস ক্যাডাররা রাজশাহী জেলা পরিষদ কার্যালয়ের কার্যক্রম পরিদর্শন করেছেন। গতকাল সোমবার সকালে ১৮ জন বিসিএস ক্যাডার রাজশাহী জেলা পরিষদ পরিদর্শনে এসে চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিবসহ দপ্তরের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে অভিজ্ঞতা বিনিময় করেন।
কুমিলস্নায় অবস্থিত বাংলাদেশ পলস্নী উন্নয়ন অ্যাকাডেমিতে পুলিশ, প্রশাসন, কৃষি দপ্তর, প্রকৌশল ও বাংলাদেশ বেতারে নিয়োগপ্রাপ্ত এসব বিসিএস ক্যাডারের পেশাগত প্রশিড়্গণ চলছে। প্রশিড়্গণের অংশ হিসেবে তাদের রাজশাহী জেলা পরিষদে পাঠানো হয়। তারা সবাই ৩৫ ও ৩৬তম বিসিএস পরীড়্গায় উত্তীর্ণ হয়ে কর্মজীবন শুরম্ন করেছেন। পাশাপাশি অভিজ্ঞতা অর্জনে চলছে নানা ধরনের প্রশিড়্গণ।
রাজশাহী জেলা পরিষদে এসে তারা চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় চেয়ারম্যান জেলা পরিষদের কার্যক্রম সম্পর্কে তাদের অবহিত করেন। তিনি নবীন এই কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আগামীর বাংলাদেশ তোমাদের হাতেই। তাই দেশের দায়িত্ব গ্রহণের জন্য তোমাদেরই প্রস্তুত থাকতে হবে। সর্বোচ্চ ত্যাগ, সততা ও নিষ্ঠার সঙ্গে দেশের জন্য কাজ করে যেতে হবে।
এছাড়া চেয়ারম্যান তাদের সফল কর্মজীবনের প্রত্যাশা করেন। এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিবও উপস্থিত ছিলেন। তিনিও নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।