এফএনএস: সরকারি কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীতে অবস’ান কর্মসূচি পালন করছেন দেশের ৩২৮টি পৌরসভার কর্মকর্তা-কর্ম-চারীরা। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায় জাতীয় ঈদগাহ এলাকার সামনে থেকে পল্টন মোড় পর্যন্ত সড়কে অবস’ান কর্মসূচি পালন করছেন তারা। বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারী এ কর্ম-সূচিতে অবস’ান নিয়েছেন।
সংগঠনটির সভাপতি ফরিদপুরের নগরকান্দা পৌরসভার সচিব আবদুল আলীম মোলৱা বলেন, গত রোববার থেকে শুর্ব হওয়া আন্দোলন প্রধানমন্ত্রীর ঘোষণা না আসা পর্যন্ত অব্যাহত থাকবে। আগামি দু’দিনের মধ্যে দাবি মেনে না হলে আমরণ অনশন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও সচিবালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হবে। কর্মসূচিতে অংশ নেওয়া কর্মকর্তা-কর্মচারীরা বলেন, গত রোববার দুপুরে আমরা এই কর্মসূচি শুর্ব করেছি। প্রবল ঝড়-বৃষ্টি উপেক্ষা করে কর্মসূচি অব্যাহত আছে। এখন পর্যন্ত ২৫ জন কর্মকর্তা-কর্মচারী অসুস’ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সরকারের পক্ষ থেকে দাবি মেনে নেওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। এতে আমা-দের মধ্যে চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।
সভাপতি আবদুল আলীম বলেন, ইতোমধ্যে দেশের সব পৌরসভা বন্ধ থাকায় নাগরিক সেবা থেকে দেশের প্রায় ৪০ শতাংশ মানুষ বঞ্চিত হচ্ছে। তাই অবিলম্বে দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর ঘোষণা আশা করছি। কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারীর মধ্যে কর্মসূচিতে সংগঠনের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, উপদেষ্টা কে জি এম মাহমুদ, এ জেড এম আনোয়ার, গোপালগঞ্জ জেলা সভাপতি এসএম সাজ্জাদ হোসেন প্রমুখ উপসি’ত ছিলেন।