সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: সাপাহারের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ সাপাহার সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে বিপাকে পড়েছে কলেজের প্রায় ৭ হাজার শিৰার্থী। কলেজের নিজস্ব কোন ড্রেনেজ ব্যবস’া না থাকায় হালকা বৃষ্টিতেও এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়। ক্লাস করতে আসা শিৰার্থীদের কাপড় থেকে শুরু করে বই-খাতা নোংরা হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন কলেজের অনেক শিৰার্থী। দীর্ঘদিন ধরে এমন সমস্যা চলছে কলেজ ক্যাম্পাসে। এ ব্যাপারে প্রশাসনের কোন ভ্রুৰেপ নেই। এতে ৰুব্ধ শিৰার্থীরা।
কলেজ ক্যাম্পাস ঘুরে দেখা যায়, গোটা মাঠ, রাস্তাসহ গুরুত্বপূর্ণ স’ানগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। প্রায় হাঁটু পানিতে শিৰার্থীরা জুতা স্যান্ডেল হাতে নিয়ে পার হতে হচ্ছে। শিৰার্থীদের অভিযোগ, ক্যাম্পাসে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে ক্লাস পরীৰায় অংশ নিতে চরম দুর্ভোগ পোহাতে হয়। কলেজের পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস’া না থাকায় এ সমস্যার পুনরাবৃত্তি হচ্ছে। একাধিক শিৰার্থী বলেন, জলাবদ্ধতার কারণে ক্লাসে যেতে সমস্যা হচ্ছে। আর এটা হচ্ছে কলেজের ড্রেনেজ ব্যবস’া না থাকার কারণে। সকাল ৯টায় ক্লাস থাকায় জলাবদ্ধতা উপেৰা করে ক্লাসে এসেছি। ড্রেনেজ ব্যবস’া না থাকায় জলাবদ্ধতার কারণে পোশাক, বই-খাতা নোংরা হয়ে যাচ্ছে।
এ বিষয়ে কলেজের অধ্যৰ প্রফেসর মুজিবুর রহমান বলেন, এ বিষয়ে একাধিকবার উপজেলা প্রশাসনের নিকট আবেদন করা হয়। কিন’ু প্রশাসনের পৰ থেকে কোন সাড়া পাওয়া যায়নি।