পুঠিয়া প্রতিনিধি: মালয়েশিয়ায় কাজ করা অবস্থায় কারখানার ট্রান্সফরমার বিস্ফোরণে এক বাংলাদেশি শ্রমিকের মর্মানিত্মক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় আনছার ম-ল নামের ওই বাংলাদেশির মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে তার অপর এক বাংলাদেশি সহকর্মী। মৃত আনছার আলী (৪০) রাজশাহীর পুঠিয়া উপজেলার ভালুকগাছি ইউনিয়নের খামারপাড়া গ্রামের মৃত কনু মন্ডলের ছেলে। তিনি গত প্রায় ১৫ বছর ধরে মালয়েশিয়ার একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন ভালুকগাছি ইউনিয়নের চেয়ারম্যান তাকবীর হাসান।
পরিবারের বরাত দিয়ে চেয়ারম্যান বলেন, বৃহস্পতিবার দুপুরে আনছার ম-ল তার সহকর্মীদের সঙ্গে কাজ করছিলেন। এসময় ট্রান্সফরমার বিস্ফোরণে আনছার ম-লসহ আরো এক বাংলাদেশী শ্রমিক আহত হয়। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে এবং আহত তার অপর সহকর্মীকে চিকিৎসা দেয়া হয়েছে। তিনি আরও জানান, আনছার আলী গত প্রায় ১৫ বছর ধরে মালয়েশিয়ার একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত ছিলেন। স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ তার পরিবার ভালুকগাছি ইউনিয়নের খামারপাড়ায় বসবাস করেন। আগামী দুই তিন দিনের মধ্যে মরদেহ বাংলাদেশে পৌঁছার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি। মরদেহ বাংলাদেশে আনার জন্য সরকার ও মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশি অ্যাম্বাসির সহযোগিতা কামনা করেছেন মৃতের পরিবার।