স্টাফ রিপোর্টার: রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের এক কর্মচারীকে প্রকাশ্যে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার বেলা পৌনে ১২টার দিকে রাজশাহী মহানগরীর শালবাগান পাওয়ার হাউস মোড়ে এ ঘটনা ঘটে।
অপহৃত ব্যক্তির নাম রঞ্জু লাল সরকার (৩৩)। তিনি পাসপোর্ট অফিসে অফিস সহকারী পদে চাকরি করেন। তার দেশের বাড়ি হবিগঞ্জ। পরিবার নিয়ে তিনি পাসপোর্ট অফিস সংলগ্ন শালবাগান এলাকায় ভাড়া থাকেন।
বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সহকারী পরিচালক আজমল কবীর জানান, পাসপোর্ট অফিসের কম্পিউটার অপারেটর মজিবর রহমানের সামনেই রঞ্জু লাল সরকারকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।
মজিবরের বরাত দিয়ে তিনি বলেন, রঞ্জু ও মজিবর হেঁটে শালবাগান মোড়ের দিকে আসছিলেন। পাওয়ার হাউস মোড়ে তাদের সামনে সিলভার রঙের একটি মাইক্রোবাস থামে। এরপর চার-পাঁচজন ব্যক্তি মাইক্রোবাস থেকে নেমে তাদের কাছে জানতে চান, এই এলাকার নাম কি। ঠিক তখনই অজ্ঞাত ওই ব্যক্তিরা রঞ্জুকে ধাক্কা দিয়ে মাইক্রোবাসের দিকে ঠেলে দেন। এর সঙ্গে সঙ্গে তারাও মাইক্রোবাসের ভেতরে ঢুকে পড়েন। এরপর এক মিনিটের মধ্যেই মাইক্রোবাসটি পালিয়ে যায়।
আজমল কবীর বলেন, ঘটনার পর মজিবর রহমান তাকে জানালে তিনি পুলিশে খবর দেন। এরপর পুলিশ গিয়ে তদনত্ম শুরম্ন করে। কিন্তু কেন এই অপহরণের ঘটনা ঘটেছে তা তারা বুঝতে পারছেন না।
নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, ঘটনাস্থল থেকে একটু দূরে থাকা একটি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ দেখা হয়েছে। কিন্তু কিছু বোঝা যাচ্ছে না। তারা বিষয়টি নিয়ে তদনত্ম শুরম্ন করেছেন। এ নিয়ে রঞ্জুর স্ত্রী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরম্নদ্ধে থানায় সমামলা দায়ের করেছেন। তারা জড়িতদের গ্রেপ্তার করে রঞ্জুকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।