রাজশাহী শিৰা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান বোর্ডকে দুর্নীতিমুক্ত করে আধুনিক ও যুগোপযোগী সেবামূলক রূপ দিয়ে সুশাসন নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করেছেন।
সম্প্রতি এক মতবিনিময় সভায় শিৰা বোর্ডে কাজের জন্য এসে কেউ যেন কোনোভাবে হয়রানীর শিকার না হন সে জন্য ওয়ানস্টপ সার্ভিস চালু করার কথাও বলেছেন বোর্ড চেয়ারম্যান। এ অঞ্চলের শিৰা প্রতিষ্ঠানগুলোতে শিৰার মান তুলনামূলক ভালো হওয়ায় দেশের মধ্যে রাজশাহী বোর্ড ফলাফলের দিক থেকে এগিয়ে আছে। এর ফলে উচ্চ শিৰায় একটু বেশি সুযোগ পাচ্ছেন এখানকার শিৰার্থীরা। জাতীয় পর্যায়ে এ অঞ্চলের সন্তানদের অংশগ্রহণ বৃদ্ধির জন্য এই ধারা ধরে রাখতে হবে। তাহলেই উন্নয়নের পাশাপাশি এ অঞ্চলের গুর্বত্বও বাড়বে। এ জন্য শিৰা বোর্ডের পাশাপাশি রাজশাহীর শিৰা প্রতিষ্ঠানগুলোর ভাবমূর্তি উন্নয়নের জন্য প্রযুক্তিগত দৰতা ও দৰ জনবল অপরিহার্য। এ লৰ্যে বোর্ডের কাজে স্বচ্ছতা, মনিটরিং নিশ্চিত করার মাধ্যমে শিল্প প্রতিষ্ঠান যৌন হয়রানী, মাদক ও দুর্নীতিমুক্ত করার উদ্যোগ নেয়ার কথাও বলেন তিনি।
দেশের অন্যান্য প্রতিষ্ঠানের মত রাজশাহী শিৰা বোর্ড সম্পর্কেও ভালো-মন্দ নানা কথা শোনা যায়। এ অবস’ায় নতুন চেয়ারম্যান দায়িত্ব গ্রহণের পরপরই তার যে সদিচ্ছার কথা ব্যক্ত করেছেন তা শুধু ইতিবাচকই নয়, উৎসাহব্যঞ্জকও বটে।
বোর্ডের দৈনন্দিন কাজে এসবের বাস্তবায়ন দেখতে চাওয়াই স্বাভাবিক। তাহলেই এ অঞ্চলের শিৰার মানোন্নয়ন যেমন নিশ্চিত হবে তেমনি এর প্রতিফলন দেখা যাবে উচ্চ শিৰাসহ জাতীয় জীবনের বিভিন্ন স্তরে।