এফএনএস: মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত টাঙ্গাইলের ধনবাড়ীর দুই যুবক মাইনুল ইসলাম (৩২) ও মোহাম্মদ আলীর (২৭) দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বাদ জু’মা নিহতদের নিজ নিজ গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস’ানে দাফন করা হয়েছে। এর আগে সকাল ১০টার দিকে তাদের লাশ বাড়িতে পৌঁছালে এলাকার হাজারো নারী-পুর্বষ তাদের এক নজর দেখার জন্য ভিড় করেন।
গত রোববার গভীর রাতে মালয়েশিয়ায় কর্মস’ল থেকে বাসায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় একই এলাকার ধনবাড়ীর যদুনাথপুর ইউনিয়নের বাসিন্দা পাথালিয়া গ্রামের হাসমত আলীর ছেলে মাইনুল ও নলহারা আকন্দ বাড়ির আতাব আলীর ছেলে মোহাম্মদ আলী নিহত হন। পরিবারের সদস্য আবদুল মালেক জানান, মাইনুল গত এক যুগ ধরে মালয়েশিয়া প্রবাসী। ফার্নিচার ও ডেকারেশনের কাজ করতেন একটি কোম্পানিতে। সমপ্রতি ছুটিতে এসে বিয়ে করে তিন মাস ছুটি কাটিয়ে চলতি বছরের মার্চ মাসে মালয়েশিয়ায় কাজে যোগ দিয়েছিলেন তিনি। এদিকে নলহারার মোহাম্মদ আলীকে পরিবার বিদেশ পাঠিয়েছে এক বছর কয়েকদিন হয়েছে। তিনি মাইনুলের মাধ্যমে ওই কোম্পানিতে কাজে যোগ দিয়েছিলেন।
মোহাম্মদ আলীর ভাতিজা মঞ্জুর্বল ইসলাম মিলন ও চাচা ইউসুফ আলী জানিয়েছেন, মোহাম্মদ আলীর দুই ছেলে। বড় ছেলে ধনবাড়ী কলেজিয়েট হাইস্কুলের নবম শ্রেণির ছাত্র ও ছোট ছেলে স’ানীয় বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। জমি-জমা বিক্রি ও এনজিও থেকে বেশ কয়েক লাখ টাকা ঋণ নিয়ে বিদেশে গিয়েছিলেন মোহাম্মদ আলী।