স্টাফ রিপোর্টার: রাজশাহী শিক্ষাবোর্ডের নব নিযুক্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেনের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় লক্ষ্মীপুর শিক্ষাবোর্ড সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সেখানে চেয়ারম্যান বলেন, আগামীতে দেশের প্রতিনিধিত্ব করতে দক্ষ জনবল গড়তে হবে। এ কারণে রাজশাহী শিক্ষাবোর্ডকে একটি প্রত্যাশিত ও যুগোপযোগী সেবামূলক প্রতিষ্ঠানে রূপ দিয়ে সুশাসন নিশ্চিত করতে এবং শিক্ষার্থী ও শিক্ষকবান্ধব দাপ্তরিক কর্মকা- পরিচালনা করতে তিনি উদ্যোগ গ্রহণ করবেন। এ ব্যাপারে তিনি উপস্থিত সাংবাদিকদের সহযোগিতাও কামনা করেন।
এছাড়াও হয়রানি বন্ধ, বিলম্বীকরণ ও ব্যক্তি সুবিধাগ্রহণ বন্ধ করতে নবনিযুক্ত চেয়ারম্যান ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বাস দেন। তিনি বলেন, দেশ এগিয়ে চলেছে, সে তুলনায় আমরা অনেকটাই পিছিয়ে রয়েছি। এ কারণে দ্রুত সেবার মান বৃদ্ধির বিষয়ে চেয়ারম্যান তার নানামুখী প্রণোদনার পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নিবিড় মনিটরিং করা হবে বলে জানান। এছাড়াও অচিরেই যৌন হয়রানি বন্ধ, মাদক ও দুর্নীতিমুক্ত করার জন্য রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে এক মতবিনিময় সভা করবেন বলে তিনি জানান। তিনি রাজশাহী শিক্ষা বোর্ডকে সুন্দর ও ইতিবাচক পরিবেশে নিয়ে আশার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এ সময় জাতীয় ও স্থানীয় ইলেকট্রানিঙ ও প্রিণ্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক হাবিবুর রহমান, বিদ্যালয় পরিদর্শক ও দায়িত্বপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) বাদশা হোসেন, উপ-সচিব (প্রশাসন) ওয়ালিদ হোসেন, উপ-কলেজ পরিদর্শক মুঞ্জুর রহমান খান এবং গণসংযোগ অফিসার এ.এফ.এম. খায়রুল আলম।