স্টাফ রিপোর্টার: রাজশাহী কলেজ অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের (২০১৪-২০১৫ সেশন) র‌্যাগ ডে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে কলেজের শহীদ কামার্বজ্জামান ভবনের ১০১ নম্বর কৰে এর আনুষ্ঠানিকতা শুর্ব হয়। এর আগে বুধবার মৌখিক পরীৰার মধ্য দিয়ে ২০১৪-২০১৫ সেশনের শিৰার্থীরা আনুষ্ঠানিকভাবে তাদের সম্মান কোর্স শেষ করেন।
র‌্যাগ ডে’র উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপসি’ত ছিলেন কলেজ উপাধ্যৰ প্রফেসর আব্দুল খালেক, অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. ওয়াসিম মোহা. মেজবাহুল হক, সহযোগী অধ্যাপক হুমায়ন রেজা, সহকারী অধ্যাপক মাহবুবুল আলম, রওশন জাহান, মিজানুল ইসলাম, সাজেদুর রহমান, প্রভাষক আলী আহসান ও সুরাইয়া সুলতানা প্রমূখ।
অনুষ্ঠানে বিগত সময়ের স্মৃতিচারণ করে বক্তারা শিৰার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন ও তাদের সুন্দর ভবিষ্যত কামনা করেন। স্মৃতিচারণ ও বক্তব্যপ্রদান শেষে শুর্ব হয় মধ্যাহ্নভোজ। মধ্যাহ্নভোজের পরে শিৰার্থীরা একে অন্যের টি-শার্টের উপরে শুভ কামনা জানিয়ে বিভিন্ন মন্তব্য লেখেন। এসময় তারা বিগত চার বছরে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার ইঙ্গিত দিয়ে বন্ধুদের দেয়া ডাক নাম ও শুভ কামনা জানিয়ে হাস্যরসাত্মক ও আবেগঘন বিভিন্ন উক্তি লেখেন।
এরপর শিৰার্থীদের অংশগ্রহণের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের শেষ দিকে উপহার সামগ্রী বিতরণ ও কলেজ মাঠে শিৰার্থীরা পরস্পর আবির মাখানো, গ্র্বপ ফটো ও সেলফি তোলায় মেতে ওঠেন।