ঢাকা | এপ্রিল ২৭, ২০২৪ - ৫:০২ পূর্বাহ্ন

রাজশাহীতে ভারতের প্রজাতন্ত্র দিবসে বন্ধুত্বের বার্তা

  • আপডেট: Saturday, January 27, 2024 - 7:10 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের আয়োজনে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে প্রতিবেশী রাষ্ট্র ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় মহানগরীর একটি অভিজাত হোটেলে ভারতীয় সহকারী হাইকমিশন জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান থেকে বাংলাদেশ-ভারতের ঐতিহাসিক সম্পর্ক ও বন্ধুত্বের বার্তা দেয়া হয়।

অনুষ্ঠানে ভারতের জাতীয় পতাকার তিন রঙের ডেকোরেশনের সাথে বাশির সুর আমন্ত্রিত সকল অতিথিকে মুগ্ধ করে। এ ছাড়াও TMSS এর বাংলাদেশী ও ভারতীয় মেডিকেল শিক্ষার্থীদের অংশগ্রহণে ভারতের দেশাত্বোবধক গানের পাশাপাশি ভারতের সংস্কৃতি ও জীবনমান ফুটিয়ে তোলা হয়। এ যেন দু’দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণতার একটি অনন্য উদাহরণ। অনুষ্ঠানে দ্রূপদলোকের নৃত্য অনুষ্ঠান ও ঐতিহ্যবাহী গম্ভীরা পরিবেশন অনুষ্ঠানে আলাদা মাত্রা যুক্ত করে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এসময় রাজশাহী বিভাগের প্রায় সকল ও রংপুর বিভাগের আংশিক সংসদ সদস্যরা এবং রাজশাহী, রংপুর, সিরাজগঞ্জের অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলররা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর