৬ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা ফোনের তালিকা দেখে নিন

  • 7
    Shares

অনলাইন ডেস্ক: এমন একটা দিন ছিল যখন ফোনে নামমাত্র স্টোরেজ বা র‌্যাম পাওয়া যেত। তবে এখন ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের ফোন বাজারে চলে এসেছে। যদিও সেগুলি সবই প্রিমিয়াম রেঞ্জে লঞ্চ হয়েছে। তবে আজ আমরা আপনাদের সবচেয়ে সস্তায় পাওয়া ৬ জিবি র‌্যামের ফোনগুলির বিষয়ে জানাবো। এই তালিকায় শাওমি, রেডমি, রিয়েলমি, স্যামসাং,অপো ও পোকো এর ফোনগুলি আছে। তাহলে আসুন দেখে নিই সবচেয়ে সস্তায় ভারতে ৬ জিবি র‌্যামের সাথে কোন ফোনগুলি পাওয়া যাচ্ছে।

পোকো এম ২ :

পোকো এম ২ ফোনে ওয়াটারড্রপ নচ ডিজাইন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেলের দেওয়া হয়েছে। ডুয়েল টোন ডিজাইনের পোকো এম ২ ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর। এই ফোনে এআই কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দিয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। ভিডিও কল ও সেলফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ইন স্ক্রিন এআই ক্যামেরা রয়েছে। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনে ১৮ ওয়াট কুইক চার্জার ৩.০ সাপোর্ট করবে।

রিয়েলমি ৬ আই :

রিয়েলমি ৬ আই এই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে।আবার প্রসেসর হিসাবে এতে ২.০৫ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯০টি ব্যবহার করা হয়েছে। আবার এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৬ আই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রথম সেন্সর হলো এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় সেন্সর হল ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, যার অ্যাপারচার এফ/২.৩। তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হিসাবে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

রিয়েলমি ৭:

রিয়েলমি ৭ এই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। রিয়েলমি ৭ ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর দেওয়া হয়েছে। এই ফোনের পিছনে চারটি ক্যামেরা (কোয়াড) উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রী ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল সাদা এবং কালো পোর্ট্রেট ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ভিডিও কলিং ও সেলফির জন্য রিয়েলমি ৭ ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। রিয়েলমি ৭ ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩০ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট করবে।

রেডমি নোট ৯ :

রেডমি নোট ৯ এই ফোনটি ফোনটি ৪৫০ নিটস ব্রাইটনেস সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড সহ মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পাওয়ারের কথা বললে এতে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অপো এ৫৩ :
অপো এ৫৩ ২০২০ এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। ফোনটিতে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। ফটোগ্রাফির জন্য অপ্পো এ৫৩ ফোনের পিছনে আছে তিনটে ক্যামেরা। এর প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এছাড়াও আছে দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এর সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। যার অ্যাপারচার এফ/২.০। ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেখানে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

নকিয়া ৫.৩ :

নকিয়া ৫.৩ ফোনটিতে ৬.৫৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এতে পাবেন ১০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

স্যামসাং গ্যালাক্সি এম ২১ :

স্যামসাং গ্যালাক্সি এম ২১ এই ফোনে ৬.৪ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ইউ সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন এক্সিনস ৯৬১১ প্রসেসর। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাবেন। এতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সাথে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এখানে পাবেন ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। এই ব্যাটারিকে দ্রুত চার্জ করার জন্য ব্যবহার করা হয়েছে ১৫ ওয়াট ফাস্ট চার্জার।

সোনালী/আরআর

শর্টলিংকঃ