৫৯৫ কেজি ওজন নিয়ে রেকর্ডধারী ফ্রাঙ্কোর করোনা জয়!

  • 11
    Shares
করোনা জয় করা জুয়ান পেড্রো ফ্রাঙ্কো। পুরোনা ছবি

অনলাইন ডেস্ক:

লাতিন আমেরিকার দেশ মেক্সিকোর অধিবাসী জুয়ান পেড্রো ফ্রাঙ্কো। ৫৯৫ কেজি ওজন নিয়ে ২০১৭ সালে বিশ্বের সবচেয়ে ওজনধারী হিসেবে গিনেস বুকে নাম লিখিয়েছিলেন। তখন বিশ্বজুড়ে খবরের শিরোনাম হওয়া ফ্রাঙ্কো ফের শিরোনাম হয়েছেন করোনাভাইরাসকে হার মানিয়ে।

ফরাসি বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, জুয়ান পেড্রো ফ্রাঙ্কো করোনা জয় করে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। করোনার কারণে তার অর্ধেকেরও বেশি ওজন কমে গেছে। ৩৬ বছর বয়সী ফ্রাঙ্কোর বর্তমান ওজন ২০৮ কেজির মতো।

ফ্রাঙ্কোর হাই ব্লাড প্রেসার, ডায়াবেটিস ও অ্যাজমাও রয়েছে। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালে ডাক্তার-নার্সদের পরামর্শ মেনে কঠোরভাবে স্বাস্থ্যবিধি ও গাইড লাইন মেনে চলেছেন তিনি। তাই এত ওজন এবং রোগ থাকা সত্ত্বেও করোনাকে জয় করতে পেরেছেন তিনি।

বিশ্বে এই প্রথম কোনো উচ্চ ওজনধারী মানুষ করোনামুক্ত হলেন। তাই বলা যায়, স্থ‍ূলকায় হিসেবে বিশ্বরেকর্ডের পর এবার করোনা জয় করেও বিশ্বরেকর্ড করলেন তিনি। তবে অল্প কিছুদিন আগে করোনায় তার মা মারা গেছেন।

করোনায় প্রাণহানির সংখ্যার দিক থেকে মেক্সিকো বিশ্বের চতুর্থ স্থানে রয়েছে। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, মেক্সিকোতে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৭৫ হাজার ৮৪৪ জন মারা গেছেন। এদের অনেকেই স্থূলকায় ও মেদবহুল ছিলেন।

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ