৪৮ ঘণ্টার মধ্যে দল নিয়ে মত পাল্টালেন তামিম

অনলাইন ডেস্ক:

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে শনিবার থেকে অনুশীলন শুরু করেছে দলগুলো। অনুশীলনের প্রথমদিন সংবাদ মাধ্যমে ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল দল নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন।

তবে এর ৪৮ ঘণ্টা না যেতেই দল নিয়ে নিজের মত বদলে ফেলেছেন বরিশালের এই অধিনায়ক। প্লেয়ার্স ড্রাফট থেকে তামিম বাদে আর কোন সিনিয়র ক্রিকেটারকে দলে নেয়নি বরিশাল।

মূলত তারুণ্যের ওপরেই আস্থা রেখেছে দলটি। যে কারণে বরিশাল দলপতি জানিয়েছিলেন, ড্রাফটে দল গঠনের সময় কিছু ভুল করেছে বরিশাল।

এ প্রসঙ্গে তামিম বলেছিলেন, ‘আমরা ড্রাফটে কিছু ভুল করেছি, এটাতে কোনো সন্দেহ নাই। আমরা অবশ্যই ড্রাফটে কিছু ভুল করেছি দেখেই এই কথাটা উঠছে। এটাও বুঝতে হবে। ক্রিকেট অনিশ্চয়তার খেলা।’

‘আমার দলে এমন কিছু প্লেয়ার আছে যাদের আমরা হয়তো কেউ হিসেব করছি না। কিন্তু তাদের সবারই দারুণ টুর্নামেন্ট কাটতে পারে। যেকোনো কিছু হতে পারে’ আরও যোগ করেছিলেন তিনি।

সোমবার ম্যাচের আগের দিন তামিম জানালেন, দলে নামিদামী ক্রিকেটার না থাকলেও স্কোয়াডের সবাই নিজেকে প্রমাণ করেই এই পর্যায়ে এসেছেন। যে কারণে কাগজে-কলমে কে শক্তিশালী তা নিয়ে মাথা ঘামাচ্ছেন না বরিশালের এই অধিনায়ক।

তামিম বলেন, ‘দেখেন, একটা যে জিনিস যেটা হল আমাদের দলে হয়তো নামি-দামী ওরকম খেলোয়াড় নেই, তবে ক্রিকেটটাই এরকম একটা খেলা। যে দেখেন সবাই যদি কাগজে কলমে শক্তিশালী হয়ে ম্যাচ জিতে যেতো বা টুর্নামেন্ট জিতে যেতো তাহলে অন্য কথা ছিল।’

‘আমি নিশ্চিত যে খেলোয়াড়গুলো আছে আমার, তারা সবাইই সক্ষম। তারা কোন না কোন জায়গায় নিজেকে প্রমাণ অবশ্যই করেছে। আমার বিশ্বাস আছে যে তারা ভাল করবে। এটাই আশা করবো যে আমরা কালকের ম্যাচ টা ভালভাবে শুরু করবো। কারণ, এক থেকে এগারো সবাইই ম্যাচ জেতাতে সক্ষম। একটাই ব্যাপার যে তারা তরুণ। আমি নিশ্চিত তারা ভাল করবে’ আরও যোগ করেন তিনি।

মঙ্গলবার (২৪ নভেম্বর) থেকে পর্দা উঠছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের। যেখানে ‍উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে জেমকন খুলনার বিপক্ষে মাঠে নামবে তারা। শক্তিশালী এই দলের বিপক্ষে ভালো শুরু চান তামিম।

তাঁর ভাষ্য, ‘নিশ্চিতভাবেই কাগজে-কলমে ওরা খুবই শক্তিশালী দল। তবে যেটা আমি বললাম যে ধরেন, আপনার দলে যেই থাকুক না কেনো, সবচেয়ে বড় জিনিস হল বিশ্বাস করা। খেলোয়াড়দের ওপর বিশ্বাস করা, যেটা আমার আছে। যেটা আমি বললাম, আপনি হয়তো বড় বড় নাম খুঁজে পাবেন না। তারা সবাই ম্যাচ জেতাতে সক্ষম। আমরা যদি এদের সাথে ভালো একটা শুরু করতে পারি তাহলে এর চেয়ে ভাল আর কিছু হতে পারে না।’

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ