২৭ মার্চ থেকে রাজশাহীর স’ানীয় পত্রিকার প্রকাশনা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

স্টাফ রিপোর্টার: আগামী ২৭ মার্চ (শুক্রবার) থেকে রাজশাহীর স’ানীয় দৈনিক পত্রিকাসমূহের প্রকাশনা অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাচ্ছে। করোনাভাইরাস নিয়ে দেশের উদ্ভুত পরিসি’তিতে এমন সিদ্ধান্ত এসেছে। তবে যেসব পত্রিকার অনলাইন ভার্সন রয়েছে, সেগুলো চালু থাকবে। অনলাইনে খবর পড়তে পারবেন পাঠকরা।
রাজশাহী মহানগর সংবাদপত্র শ্রমিক ইউনিয়ন গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংবাদপত্র বন্ধ রাখার বিষয়ে কর্তৃপৰকে অনুরোধ করে। শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল হোসেন স্বাৰরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনিয়নের প্রায় ৩২০ জন কর্মী প্রতিদিন পাঠকের বাড়ি বাড়ি পত্রিকা দিয়ে আসেন। করোনাভাইরাস পরিসি’তিতে তাদের স্বাস’্য ঝুঁকির আশঙ্কা দেখা দিয়েছে। তাছাড়া পাঠকরাও দরজা বন্ধ রাখছেন এবং পত্রিকা নিতে অনীহা প্রকাশ করছেন।
তাই সংবাদপত্র শ্রমিক ইউনিয়ন ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত পত্রিকা সার্কুলেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ অবস’ায় এই সময়টি পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার জন্য কর্তৃপৰকে শ্রমিক ইউনিয়নের পৰ থেকে অনুরোধ করা হয়। তাদের এই অনুরোধের প্রেৰিতে গতকাল রাতে দৈনিক সোনালী সংবাদ অফিসে জর্বরি সভা করেন রাজশাহী থেকে প্রকাশিত সংবাদপত্রসমূহের সম্পাদকবৃন্দ। সেখানে পত্রিকাসমূহের প্রকাশনা আগামী ২৭ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। তবে যে সকল পত্রিকার অনলাইন ভার্সন রয়েছে তা পাঠকদের জন্য চালু রাখারও সিদ্ধান্ত হয়।
সভায় দৈনিক সোনালী সংবাদের সম্পাদক মো. লিয়াকত আলী, দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবার্বল হাসান মিলৱাত, দৈনিক সানশাইনের ব্যবস’াপনা সম্পাদক ইউনুস আলী, নতুন প্রভাতের ভারপ্রাপ্ত সম্পাদক সোহেল মাহবুবসহ অন্যান্য পত্রিকার সম্পাদক উপসি’ত ছিলেন।

শর্টলিংকঃ