১১ বছর পর ঢাকার আকাশে উড়তে চায় ব্রিটিশ এয়ারওয়েজ

অনলাইন ডেস্ক: প্রায় ১১ বছর আগে লোকসান পড়ে ঢাকা-লন্ডন রুটে ফ্লাইট বন্ধ করেছিল বিশ্বের অন্যতম নামকরা এয়ারলাইনস ব্রিটিশ এয়ারওয়েজ। এয়ারলাইনটি চেনা এই রুটে আবার ফ্লাইট পরিচালনা করতে চাচ্ছে। এ নিয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে আবেদন করেছে বিমান সংস্থাটি।

বেবিচক সূত্রে জানা যায়, আবেদনটি এখন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় রয়েছে। কর্তৃপক্ষ বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছে।

মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মহিবুল হক গণমাধ্যমকে জানায়, আগামী ২৯ নভেম্বর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের একটি সভা অনুষ্ঠিত হবে। সেখানে বিষয়টি নিয়ে আলোচনা হবে।

ব্রিটিশ এয়ারওয়েজ ঢাকা লন্ডন রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা শুরু করে ১৯৭৫ সালের জানুয়ারি মাসে। সে সময় ভিসি ১০ উড়োজাহাজ দিয়ে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করত বিশ্বের জনপ্রিয় এ বিমান সংস্থা।

যাত্রী বাড়তে থাকায় পরে এই রুটে সপ্তাহে তিনটি ফ্লাইটও পরিচালনা করত ব্রিটিশ এয়ারওয়েজ। কিন্তু লোকসান পড়ে ৩৪ বছরের পুরনো এ রুট ২০০৯ সালের ২৮ মার্চ তারা বন্ধ করে দেয়।

এরপর প্রায় ১১ বছর পর সবশেষ গত ২১ এপ্রিল করোনা মহামারিতে বাংলাদেশে আটকা পড়া বিট্রিশ নাগরিকদের দেশটিতে ফেরাতে ঢাকায় আসে বিমান সংস্থাটি।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ