হেফাজতকে নিষিদ্ধের দাবিতে যুক্তরাষ্ট্র পররাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি

  • 3
    Shares

অনলাইন ডেস্ক: হেফাজতে ইসলামকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করার দাবিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনকে স্মারকলিপি দিয়েছে যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সংগঠন।

স্থানীয় সময় ৭ এপ্রিল ই-মেইলে পাঠানো ওই স্মারকলিপির একটি করে অনুলিপি হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট, কংগ্রেসের উভয়কক্ষের পররাষ্ট্র বিষয়ক কমিটিকেও দেওয়া হয়েছে।

একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নূরুন্নবী এ তথ্য জানান।

স্মারকলিপি পাঠানো সংগঠনগুলো হচ্ছে- যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখা, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম, বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভোটারনস, ইউএসএ ইত্যাদি।

এই স্মারকলিপিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন- যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা নূরুন্নবী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. মনসুর খন্দকার, সেক্রেটারি আব্দুল কাদের মিয়া এবং কমিউনিকেশন ডাইরেক্টর বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারন্স’র প্রতিষ্ঠাতা-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ এবং সেক্রেটারি মোহাম্মদ ফারুক হোসাইন এবং ইউএস কমিটি ফর সেক্যুলার ডেমক্র্যাটিক বাংলাদেশ-এর মহাসচিব জাকারিয়া চৌধুরী প্রমুখ।

সোনালী/জেআর

শর্টলিংকঃ