হাম রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে রাসিক পর্যায়ে অ্যাডভোকেসি সভা

প্রেস বিজ্ঞপ্তি: আগামী ১৮ মার্চ হতে ১১ এপ্রিল হাম রুবেলা ক্যাম্পেইন পালন উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন পর্যায়ে অ্যাডভোকেসি সভা গতকাল বুধবার নগরভবনের সিটি হল সভাকক্ষে অনুষ্ঠিত হয়।
হাম-রুবেলা ভাইরাসজনিত মারাতœক সংক্রামক রোগ। ৯ মাস হতে ১০ বছরের কমবয়সী সকল শিশুকে এ টিকা প্রদান করা হবে। এম আর ক্যাম্পেইন আগামী ১৮ মার্চ হতে ২৪ মার্চ পর্যন্ত স্কুল পর্যায়ে এবং ২য় ও ৩য় সপ্তাহে ২৮ মার্চ হতে ১১ এপ্রিল ২০২০ পর্যন্ত মাঠ পর্যায়ে এ কার্যক্রম পরিচালিত হবে। টিকাদান কেন্দ্র হিসেবে শিক্ষা প্রতিষ্ঠান, নিয়মিত টিকাদান কেন্দ্র, স্থায়ী টিকাদান কেন্দ্র, অতিরিক্ত দুর্গম ও ঝুঁকিপূর্ণ টিকাদান কেন্দ্রসহ এ কার্যক্রম পরিচালিত হবে। রাজশাহী মহানগরীতে এমআর ক্যাম্পেইনে সম্ভাব্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৯২ হাজার ১৫৪ জন শিশুকে টিকা প্রদান।
রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. গোপেন্দ্র নাথ আচার্য, রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ।
হাম-রুবেলা ক্যাম্পেইন কর্মসূচির উপর স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম, হাম-রুবেলার ক্যাম্পেইন ২০২০ পালনের গুরুত্ব বিষয়ে ভিডিওচিত্র উপস্থাপন করেন বিশ^স্বাস্থ্য সংস্থার সার্ভিলেন্স এন্ড ইমিউনাইজেশন মেডিকেল অফিসার ডা. নুরুল ইসলাম।
সভায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, ইসলামী মেডিকেল কলেজ হাসপাতাল, ডায়বেটিস নার্সিং কলেজ, বারিন্দ নার্সিং কলেজ, সিএমএইচ, ড্যাম, নারী মৈত্রী ও অন্যান্য সরকারি প্রতিষ্ঠান থেকে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, রাসিকের স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবীবৃন্দ উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ