স্থায়ী জলাবদ্ধতায় আন্তঃজেলা বাস টার্মিনাল


স্টাফ রিপোর্টার: রাজশাহীর নওদাপাড়া আন্তঃজেলা বাস টার্মিনাল মসজিদের জলাবদ্ধতা যেন স্থায়ী রুপ নিয়েছে। এই দূষিত পানি না ডিঙিয়ে মসজিদে যাওয়ার কোন রাস্তা নেই। ফলে স্থানীয় ও যাত্রী মুসল্লীরা মসজিদে যেতে দুর্ভোগে পড়ছেন।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) নিয়ন্ত্রিত এই আন্তঃ জেলা বাস টার্মিনালটি ২০০৬ সালে উদ্বোধন করা হয়। তখন পাশের রাস্তাগুলো নিচু থাকলেও বর্তমানে টার্মিনালটিই রাস্তা থেকে নিচু হয়েছে। যে কারণে বাস রাখা গ্রাউন্ডেও দিনের পর দিন পানি জমে থাকে। তা ছাড়া দীর্ঘদিন সংস্কার না করায় খানা-খন্দে ভরে গেছে। টার্মিনাল মসজিদে যাওয়ার রাস্তাগুলোর আরও বেহাল অবস্থা।

একটু বৃষ্টি হলেই হাটু পানি জমে যায়। আর কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বর্ষার দীর্ঘদিন ধরেই থাকে এই জলাবদ্ধতা। এতে মুসল্লীদের মসজিদে যেতে চরম দুর্ভোগ পোহাতে হয়। যে কারণে টার্মিনাল আসা যাত্রী ও এলাকার ব্যবসায়ীবৃন্দ মসজিদে যেতে পারেন না।

অনেকেই বলেন, দীর্ঘদিন ধরে এই অবস্থা থাকলেও শ্রমিক নেতারা, স্থানীয় প্রতিনিধি ও আরডিএ কর্তৃপক্ষ পানি নিস্কাশনে কোন উদ্যোগ নেয়নি। ফলে ইচ্ছা থাকা সত্বেও পানি ডিঙ্গিয়ে মসজিদে যেয়ে নামাজ আদায় সম্ভব হয় না। দ্রুত সংস্কারের দাবি জানান তারা।

এ ব্যাপারে সংশ্লিষ্ট রাসিক কাউন্সিলর সাহাদত হোসেন শাহু বলেন, আমাকে কেউ বিয়ষটি অবহিত করেননি। টার্মিনাল কর্তৃপক্ষ আমার কাছে লিখিতভাবে জানালে তিনি অবশ্য বিষয়টি দেখবেন বলে জানান।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ)’র চেয়ারম্যান আনওয়ার হোসেন বলেন, আমি বিষয়টি প্রথম জানলাম। অতিদ্রুত বিষয়টি সমাধানের উদ্যোগ নিবেন বলে জানান তিনি।

সোনালী/এমই

শর্টলিংকঃ