সোনামসজিদ কাস্টমস স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

  • 12
    Shares

প্রেস বিজ্ঞপ্তি: কোভিড-১৯ পরিস্থিতির কারণে সীমিত আকারে সোনামসজিদ কাস্টমস স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৩টায় দিবসটি উপলক্ষে কাস্টমস স্টেশনে সকল অংশীজনদের উপস্থিতিতে সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে সভাপতিত্ব করেন সোনামসজিদ স্থল কাস্টমস স্টেশনের এ্যাসিসট্যান্ট কমিশনার মমিনুল ইসলাম।

তিনি সকলকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, কমিশনার মহোদয়ের সার্বিক দিক নির্দেশনা ও তত্ত্বাবধানে আমদানি-রপ্তানি কার্যক্রমের ক্ষেত্রে গৃহীত কর্ম পরিকল্পনা ও কর্মকর্তা কর্মচারীদের সমন্বিত কর্মবন্টন তথা কার্যকর কাস্টমস নিয়ন্ত্রণ নিশ্চিতের মাধ্যমে দ্রুত পণ্য খালাসের ব্যবস্থা গ্রহণ এবং আন্তর্জাতিক বানিজ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং রাজস্ব আয় উত্তরোত্তর বৃদ্ধি করা সম্ভব হয়েছে।

একইসাথে বিদ্যমান আধুনিক প্রযুক্তির উৎকর্ষের অটোমেশনের মাধ্যমে আন্তর্জাতিক সরবরাহ প্রক্রিয়ায় বহুলাংশে নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা আব্দুল আকিক ভূঞা, সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এর সভাপতি আব্দুল আওয়াল, পানামা পোর্ট লিংক লিমিটেড এর পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম, সোনালী ব্যাংক লিমিটেড, সোনামসজিদ শাখার ম্যানেজার মিজানুর রহমান,প্রাণি সম্পদ কোয়ারেন্টাইনের প্রতিনিধি আব্দুল হাই, শ্রমিক সমন্বয়ের প্রতিনিধি আমিনুর রহমানসহ অন্যান্য সিএন্ডএফ এজেন্ট ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ