সোনামসজিদে ১১ বছর পর সিঅ্যান্ডএফদের নির্বাচিত কমিটি হতে যাচ্ছে

  • 79
    Shares

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের প্রায় ১১ বছর পর পুণরায় নির্বাচিত কমিটি হতে যাছে।

২০০৯ সালে বর্তমান সরকার (আওয়ামীলীগ) ক্ষমতায় আসার পর স্থানীয় সংসদ সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব:) এনামুল হক সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের নির্বাচিত কমিটি ভেঙে দিয়ে সিলেকসান কমিটি গঠন করেন।

সেই থেকে আজ পর্যন্ত স্থানীয় সংসদ সদস্যরা তাদের ইচ্ছা মাফিক কমিটি গঠন করে অ্যাসোসিয়াশেনের কার্যক্রম চালাছেন। গত কয়েকমাস আগে হঠাৎ করে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের দুটি গ্রুপের মধ্যে বিবাদ সৃষ্টি হলে অ্যাসোসিয়াশেনের কার্যক্রম স্থবির হয়ে পড়ে।

এ সুযোগে সোনামসজিদ স্থবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাইফুর রহমান অ্যাসোসিয়াশেনের কার্যালয়ে তালা ঝুলিয়ে উভয় গ্রুপের মধ্যে সমাধান হলে আবারও কার্যালয় খুলে দেবার আশ্বাস দেন। পরবর্তিতে গত ৮ জুলাই শত্তকত জাহিদুল ইসলাম প্রিন্সকে আহবায়ক করে সিএন্ডএফ এজেন্টদের একটি আহবায়ক কমিটি গঠন হয়।

সে আহবায়ক কমিটিও কার্যক্রম চালাতে ব্যর্থ হলে গত ২৩ সেপ্টেম্বর জয়নাল আবেদিনকে (মেসার্স জয়নাল আবেদিন) প্রধান করে ইয়াসিন আলী (হাসান এন্টারপ্রাইজ) ও রেজাউল করিম (হক এন্টারপ্রাইজ) একটি তত্তাবধায়ক কমিটি গঠন করেন।

ওইদিনই সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়শনের নতুন কমিটি নির্বাচনের লক্ষ্যে মধুমিতা এন্টারপ্রাইজ প্রোপাইটার আবদুল গফুরকে প্রধান নির্বাচন কমিশনার করে ও কনসাল ইন্টান্যাশনাল প্রোপাইটার আনিসুজ্জামান (ফল) ও মেসার্স বড়সাহেব এজেন্সির প্রোপাইটার মুকলেসুর রহমানকে নিয়ে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। নির্বাচন পরিচালনা কমিটি ইতিমধ্যেই নির্বাচনের প্রাথমিক প্রস্তুতির কাজ শুরু করেছেন।

আগামী কয়েকদিনের মধ্যে নির্বাচনের তারিখ ঘোষণা, ভোটার তালিকা প্রকাশ এবং মনোনয়নপত্র জমা দেয়ার তারিখ ঘোষণা করবেন বলে প্রথন নির্বাচন কমিশনার আবদুল গফুর জানান। তিনি আশা করেন, সুষ্ঠু ভাবে নির্বাচন করে প্রায় ১১ বছর পর আবারো নির্বাচিত কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করবেন।

সোনালী/এমই

শর্টলিংকঃ