সুশান্ত কাণ্ডে এবার পুলিশের জেরার মুখে সঞ্জয় লীলা বানসালি

সঞ্জয় লীলা বানসালি ও সুশান্ত সিং রাজপুত

অনলাইন ডেস্ক:

যত দিন যাচ্ছে, ততই সামনে উঠে আসছে একগুচ্ছ প্রশ্ন। সুশান্তের পরিবার, প্রেমিকা, বন্ধু, সহ-অভিনেতার পরএ বার বান্দ্রা থানায় ডাক পড়ল পরিচালক সঞ্জয় লীলা বানসালির।

মুম্বাই পুলিশ সূত্রে জানা গিয়েছে, সুশান্তের সঙ্গে সঞ্জয়ের ব্যক্তিগত সম্পর্ক কেমন ছিল, কেন সঞ্জয়ের ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন সুশান্ত তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে পরিচালককে।

গত ১৪ জুন বান্দ্রায় নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। তাঁর আত্মহত্যার কারণ হিসেবে এ যাবৎ উঠে এসেছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়। জানা গিয়েছে নানা অজানা তথ্যও।

বিশেষ সূত্রে খবর, একটা নয়, সঞ্জয়ের চার-চারটি ছবির প্রস্তাব নাকি ফিরিয়ে দিয়েছিলেন সুশান্ত। যার মধ্যে একটি হল সঞ্জয়ের সুপারহিট ব্লকবাস্টার ‘রামলীলা’। সুশান্তের জায়গায় ওই ছবিতে পরে নেওয়া হয় রণবীর সিংহকে।

ফিরিয়ে দিয়েছিলেন নাকি ফিরিয়ে দিতে বাধ্য হয়েছিলেন সুশান্ত? তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। জানা গেছে, বলিউডের অন্যতম বিখ্যাত প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের সঙ্গে চুক্তিতে থাকার কারণেই নাকি বাধ্য হয়ে সঞ্জয়ের সঙ্গে ছবি করতে পারেননি সুশান্ত।

শুধু সঞ্জয়ই নন, ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘টু স্টেটস’সমেত বেশ কিছু ছবিও হাতছাড়া হয়েছিল তাঁর। যশরাজের সঙ্গে চুক্তিপত্র অনুযায়ী, সুশান্তের সঙ্গে তিনটি ছবি করার কথা ছিল ওই সংস্থার। কিন্তু তা হয়নি!

দু’টি ছবি হলেও শেষ ছবি ‘পানি’কোনও এক অজানা কারণে আর বানানো হয়নি। তা নিয়ে ভেঙেও পড়েছিলেন সুশান্ত, তাঁর মৃত্যুর পর এমনটাই জানিয়েছিলেন‘পানি’ছবির পরিচালক শেখর কপূর।

সুশান্ত কাণ্ডে এ পর্যন্ত ২৮ জনকে ডেকে পাঠিয়েছে মুম্বই পুলিশ। বুধবার সুশান্তের ঘনিষ্ঠ বন্ধু এবং ক্রিয়েটিভ ম্যানেজার সিদ্ধার্থ পিটানিকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

সুশান্তের মৃত্যুর দিন তাঁর ফ্ল্যাটেই ছিলেন সিদ্ধার্থ। এমনকি সুশান্ত মারা যাওয়ার আগের রাতে সিদ্ধার্থের সঙ্গে পার্টিও করেছিলেন বলে জানা গিয়েছে।-আনন্দবাজার

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ