সুবিধাবঞ্চিত শিশুদের সাথে অর্চনার জন্মদিন

স্টাফ রিপোর্টার: সুবিধাবঞ্চিত শিশুদের সাথে নিজের জন্মদিন পালন করেছে অর্চনা প্রামানিক। অর্চনা প্রামানিক রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর বড় মেয়ে এবং নর্থ পয়েন্ট স্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

বুধবার সন্ধ্যায় রাজশাহীর সাহেববাজার জিরোপয়েন্টে তার অষ্টম জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে নিয়ে কেক কাটে অর্চনা। এ সময় অবহেলিত শিশুগুলোর সাথে নিজের জন্মদিনের আনন্দ ভাগাভাগি করাসহ তাদের আপন করে নিয়ে ছবি তোলা, গল্প করা ও হাসি-আনন্দের মধ্য দিয়ে কাটে অর্চনার বিশেষ দিন।

জন্মদিন পালনের এমন উদ্যোগ সম্পর্কে অর্চনার বাবা দেবাশিষ প্রামানিক দেবু জানান, ছোট থেকেই জাঁকজমকভাবে এসব বিশেষ দিন উদযাপন করা অর্চনার পছন্দ না। কারণ তার ভালবাসার জায়গাটি দখল করে আছে সুবিধাবঞ্চিত শিশুরা। সে এই বয়স থেকেই সবসময় তাদের জন্য কিছু করার উদ্যোগ নিতে চায়।

তিনি আরও বলেন, করোনাকালেও অর্চনা তার মাটির ব্যাংকে জমানো টাকা সুবিধাবঞ্চিত শিশুদের খাবারের জন্য আমার হাতে তুলে দিয়েছে। তাই এবার তার জন্মদিনে সে চেয়েছিল এমন বাচ্চাদের সাথে নিয়েই সে তার জন্মদিন উদযাপন করবে। তার এমন চাওয়ার কারণেই মূলত এই আয়োজন।

এ সময় দেবাশিষ প্রামানিক দেবু তার বড় মেয়ে অর্চনা প্রামানিকের জন্মদিনে সকলের কাছে দোয়া ও দীর্ঘায়ু কামনা করেন।

সোনালী/এমই

শর্টলিংকঃ