সিরাজগঞ্জে কলেজের নির্মাণাধীন ফটক ধসে নিহত ৪, আহত ১০

সিরাজগঞ্জ ও তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে গুল্টা বাজারে ক্যাপ্টেন মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন ফটক (গেট) ধসে ৪ ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন।
গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার তালম ইউনিয়নের গাবরগাড়ী গ্রামের জাহিরুলের ছেলে তোজাম্মেল হক (৫৬), তালম নিশ্চিন্তপুর গ্রামের শাহাদৎ হোসেনের ছেলে আসিফ (১৬), বারুহাঁস ইউনিয়নের বস্তুল গ্রামের সুলতানের ছেলে রাশিদুল (২৭) ও শাহজাদপুর উপজেলার বাসিন্দা গরুর ব্যাপারী অজ্ঞাত (৫০)। আহতদের মধ্যে তালম গ্রামের শাহিনুরের ছেলে বাবু (২২) ও লাউসন গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে শফিকুল ইসলামের (৩২) পরিচয় পাওয়া গেছে। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে তাড়াশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট উদ্ধার কাজে নিয়োজিত ছিল।
প্রত্যক্ষদর্শিরা জানায়, মঙ্গলবার উপজেলা তালম ইউনিয়নের গুল্টা হাটের হাটবার ছিল। হাট সংলগ্ন ক্যাপ্টেন মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন গেটের ছাদের নিচে গরু-ছাগল ক্রেতা-বিক্রেতারা বসে ছিলেন। এ সময় আচমকা গেটের ছাদটির ওপরের অংশ তাদের মাথার ওপর ভেঙে পড়লে ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয় এবং ১০ জন আহত হয়। দুর্ঘটনার পর আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ ঘটনাস্থল পরিদর্শন করছেন। ঘটনাস্থলে থাকা তাড়াশ ইউএনও ইফফাত জাহান বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

শর্টলিংকঃ