সিংড়া পৌর নির্বাচনে সরব আ’লীগ-বিএনপি

  • 13
    Shares

সিংড়া (নাটোর) প্রতিনিধি: আসন্ন ৩০ জানুয়ারী নাটোরের সিংড়া পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে উৎসবমুখর প্রচারণায় আ’লীগ ও বিএনপির প্রার্থীরা।

তবে প্রচারণায় এগিয়ে রয়েছে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান মেয়র জান্নাতুল ফেরদৌস। অপরদিকে প্রচারণার মাঠে পিছিয়ে রয়েছে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী তায়জুল ইসলাম। এ অবস্থায় নির্বাচনী মাঠে ধীরে ধীরে সরব হচ্ছে বিএনপি। তবে জয়ের ব্যাপারে আশাবাদী দু’দলের প্রার্থী।

আওয়ামী লীগের প্রার্থী, বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস দিনরাত এক করে প্রচারণায় ব্যস্ত দিন কাটাচ্ছেন। পৌরসভার ১২টি ওয়ার্ডের বাড়ি বাড়ি, পথেঘাটে, বাজার-হাটে প্রচারণায় সময় কাটছে তাঁর। তার পক্ষে উৎসবমুখর প্রচারণা শুরু করেছে উপজেলা ও পৌর আ’লীগ এবং সহযোগী সংঠনের নেতাকর্মীরা। ইতোমধ্যে পৌর শহরের ১২টি ওয়ার্ডে নির্বাচন পরিচালনা কমিটি গঠন ও অফিস উদ্বোধনের কাজ সম্পন্ন করেছে আ’লীগ প্রার্থী। নৌকার পক্ষে পোষ্টার, মাইকিং, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা, কর্মী-সমর্থকদের দৌড়ঝাঁপ সবকিছু মিলে নির্বাচনী মাঠে সরগরম আ’লীগ। নৌকার মনোনীত প্রার্থী জান্নাতুল ফেরদৌস ২০১৫ সালের নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে মেয়র নির্বাচিত হন। দ্বিতীয়বারের মত আ’লীগের মনোনয়ন পেয়ে আসন্ন নির্বাচনে আবারও নৌকার মনোনয়ন পেয়েছেন তিনি।

অপরদিকে বিএনপির মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদে প্রার্থী হয়েছেন পৌর বিএনপির সদস্য সচিব তায়জুল ইসলাম। তিনি পৌরসভার ৪নং ওয়ার্ডের সাবেক দুইবারের কাউন্সিলর। প্রায় হাফ ডজন মনোনয়ন প্রত্যাশীদের পেছনে ফেলে মেয়র পদে প্রথমবারের মত ধানের শীষের মনোনয়ন পান তিনি। ১২টি ওয়ার্ডে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তিনিও।

১২টি ওয়ার্ড নিয়ে ১৯৯৯ সালে সিংড়া পৌরসভা গঠিত হয়। এখানে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৭৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ১২৫ ও মহিলা ভোটার সংখ্যা ১৩ হাজার ৬৩২জন।

এ পৌরসভায় মেয়র পদে আ’লীগ ও বিএনপির মনোনীত ২জন প্রতিদ্বন্দি¦তা করছেন। এছাড়া পৌরসভার ১২টি ওয়ার্ড থেকে পুরুষ কাউন্সিলর ৫৭জন এবং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ২৩ জন প্রার্থী অংশ নিয়ে প্রতিদ্বন্দি¦তা করছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, বর্তমান মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, পুরো পৌরসভায় ভোটারদের সাড়া পাচ্ছি। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে পৌরবাসী এবারো নৌকাকে বিপুল ভোটে জয়ী করবে ইনশাআল্লাহ। আমি জয়ী হলে সিংড়াকে আধুনিক, শিক্ষাবান্ধব ও মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলবো।

বিএনপি মনোনীত প্রার্থী তায়জুল ইসলাম বলেন, আমরা উৎসবমুখর পরিবেশে জনগনের কাছে ভোট প্রার্থনা করছি। জনগনের ব্যাপক সাড়া পাচ্ছি। নির্বাচন সুষ্ঠু হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বিএনপি প্রার্থী।

সোনালী/এমই

শর্টলিংকঃ