সাভার থেকে পাটুরিয়া ফেরিঘাটে পৌঁছাতে ১৭ ঘণ্টা!

  • 14
    Shares
পাটুরিয়া ফেরিঘাটে ঈদে ঘরমুখো মানুষের ঢল

অনলাইন ডেস্ক:

দীর্ঘ হচ্ছে পাটুরিয়া ঘাটের যানজট। আজ শুক্রবার বিকাল সাড়ে ৫টায় পাটুরিয়া ঘাট থেকে ঢাকা-আরিচা মহাসড়কে ৪০ কিলোমিটার পথে তিন সারিতে গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

রাজবাড়ি জেলার সাইফুল ইসলাম, মাগুরা জেলার জাহিদ হাসান, ফরিদপুর জেলার জুয়েল হাসান এবং কুষ্টিয়া জেলার অরবিন্দু ঘোষ বলেন, ‘নবীনগর থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত ৫৫ কিলোমিটার পথে তাদের সময় লেগেছে ১৭ ঘণ্টা।’

জুয়েল হাসান বলেন, ‘এবারের মতো ভোগান্তি কখনো হয়নি।’

ঢাকার একটি পোশাক কারখানায় কাজ করেন ইয়াসিন মোল্লা। সকাল সাড়ে ৫টায় তিনি ফরিদপুরের উদ্দেশে তিনি রওনা হয়েছেন। তার সঙ্গে স্ত্রী, সন্তান এবং তার এলাকার আরও কয়েকজন আছেন। মহাদেবপুরে তার সঙ্গে কথা হয়।

ইয়াসিন মোল্লা বলেন, নবীনগর থেকে বাসে মানিকগঞ্জে ৩০ কিলোমটার পথ আসতে তার সময় লেগেছে সাত ঘণ্টা। এরপর বাস থেকে নেমে পায়ে হেঁটে পাটুরিয়া ঘাটের উদ্দেশে রওনা দেন।

‘পায়ে হেঁটে মহাদেবপুর পর্যন্ত ১০ কিলোমিটার পথ আসতে সময় লাগে আরও তিন ঘণ্টা। পাটুরিয়া ঘাটে পৌঁছাতে এখনো তাকে ১৫ কিলোমিটার হাঁটতে হবে।’ খাবারের হোটেল এবং শৌচাগার না থাকায় বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে নারী ও শিশুদের।

যাত্রীরা জানান, পাটুরিয়া থেকে দৌলতদিয়া ঘাটে পৌঁছতে সময় লাগছে আরও কমপক্ষে তিন ঘণ্টা। তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) বলছে, এই ভোগান্তির জন্য অতিরিক্ত গাড়ির চাপ দায়ী।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) তানভীর আহাম্মেদ বলেন, ‘ফেরি পারাপারে কোনো সমস্যা হচ্ছে না। ১৬টি ফেরি চালু আছে। কিন্তু হঠাৎ গাড়ির চাপ বেড়ে যাওয়ায় যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে।’

মানিকগঞ্জের পুলিশ সুপার (শিবালয় সার্কেল) তানিয়া সুলতানা বলেন, ‘গত কয়েকদিন ধরেই পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, আনছার ও ফায়ার সার্ভিসের সদস্যরা মহাসড়কে ও ফেরিঘাট এলাকায় সক্রিয় আছেন। যানজট রোধে এবং শৃঙ্খলা রক্ষায় তারা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।’ -দ্যা ডেইলি স্টার

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ