সাবেক স্বামীর উপহার বিক্রি করলেন জোলি

  • 1
    Share

অনলাইন ডেস্ক: স্মৃতি আঁকড়ে থাকতে চাইছেন না হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি! সাবেক স্বামী ব্র্যাড পিটের দেয়া উপহার একটি চিত্রকর্ম নিলামে তুলে রেকর্ড দামে বিক্রি করেছেন এ তারকা।

সাবেক স্বামী ব্র্যাড পিটের উপহার যেন একে একে ফিরিয়ে দিচ্ছেন হলিউড সুপারস্টার অ্যাঞ্জেলিনা জোলি। সম্প্রতি জোলির মালিকানাধীন, ব্রিটিশ প্রাক্তন প্রধানমন্ত্রী স্যার উইনস্টন চার্চিলের একটি চিত্রকর্ম লন্ডনের নিলামে ক্রিস্টিজ হাউসে ৭ মিলিয়ন পাউন্ডে বিক্রি হয়েছে। নিলামে বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৯৭ কোটি টাকা মূল্য পেয়েছে দুর্লভ এ চিত্রকর্ম।

১.১৮ মিলিয়ন পাউন্ডের নিচে কিনে প্রায় চারগুণ বেশি দামে বিক্রি করে নিলাম ঘরে এক রকম রেকর্ড সৃষ্টি করেছেন এই নায়িকা।

মার্কিন গণমাধ্যম পেজ সিক্সের বরাতে পিঙ্কভিলার খবর, গতকাল সোমবার সাবেক স্বামী ব্র্যাড পিটের দেওয়া উপহার বিরল একটি চিত্রকর্ম নিলামে তোলেন জোলি। চিত্রকর্মটি যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের, যিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালে দেশটির নেতৃত্ব দিয়েছিলেন। ২০১১ সালে অ্যাঞ্জেলিনাকে চিত্রকর্মটি উপহার দেন ব্র্যাড। ওই সময় চিত্রকর্মটি ২.৯৫ মিলিয়ন মার্কিন ডলার দিয়ে কিনেছিলেন ব্র্যাড। আর ‘টাওয়ার অব দ্য কৌতৌবিয়া মস্ক’ চিত্রকর্মটি সোমবার বিক্রি হয়েছে ১১.৫ মিলিয়ন মার্কিন ডলারে, বাংলাদেশের মুদ্রায় যা ৯৭ কোটি টাকার বেশি।

দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন সময় প্রাক্তন প্রধানমন্ত্রী স্যার উইনস্টন চার্চিল ১৯৪৩ সালে মরোক্কান শহরের প্রতি ভালোবাসা থেকে ‘দ্য টাওয়ার অফ দ্য কৌতউবিয়া মসকিও’-এর এই তৈলচিত্রটি আঁকেন। পরবর্তীতে এই চিত্রকর্মটি মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন রুজভেল্টকে উপহার দিয়েছিলেন চার্চিল।

ক্রিস্টির একজন মুখপাত্র এটিকে ‘চার্চিলের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ’ বলে অভিহিত করেছেন। হাত ঘুরে এটি আসে ব্র্যাড পিটের হাতে। ২০১১ সালে তিনি এটি ভালোবেসে উপহার দেন জোলিকে। মাত্র ২ বছর সংসারের পর নিজেদের সম্পর্কের ইতি টানেন পিট-জোলি।

পিটের সঙ্গে সঙ্গে তার ভালোবাসার নিদর্শনটিও জীবন থেকে দূরে সরিয়ে দিলেন জোলি।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ