সর্দি-কাশি-জ্বর নিয়ে যানবাহনে চলাচল না করতে মন্ত্রীর আহ্বান

এফএনএস: করোনাভাইরাস সংক্রমণ রোধে সর্দি-কাশি-জ্বর নিয়ে যানবাহনে চলাচল না করতে আহ্বান জানিয়েছেন স্বাস’্যমন্ত্রী জাহিদ মালেক। পাশাপাশি যাত্রীদের জন্য ব্যবহৃত পাবলিক পরিবহনগুলোতে হ্যান্ড স্যানিটাইজার রাখা এবং পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাতে রেলপথ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়েকে অনুরোধ করার কথা জানিয়েছেন স্বাস’্যমন্ত্রী।
গতকাল রোববার সচিবালয়ে ১৮টি মন্ত্রণালয় ও বিভাগের সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে জর্বরি বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। বাংলাদেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন এবং ১৪ মার্চ আরো দু’জন রোগী পাওয়া যায়।
স্বাস’্যমন্ত্রী বলেন, আগের যে তিনজন রোগীর ছিল সবাই সুস’ হয়ে চলে গেছেন। করোনা ভাইরাস রোধে পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, কারো যদি শরীরে জ্বর থাকে, তারা যেন কোনো যানবাহন ব্যবহার না করেন। সর্দি-জ্বর-কাশি সেরে যাওয়ার পর তারা ভ্রমণ করবেন এবং যানবাহন ব্যবহার করবেন।
তিনি বলেন, চীন থেকে এই ভাইরাসের উপদ্রব শুর্ব হলেও এখন পুরো ইউরোপ এ ভাইরাসে জর্জরিত। আমেরিকায়ও শুর্ব হয়েছে। আমরাও নতুন কেস পেয়েছি, কাজেই এখন বলতে পারি না যে বাংলাদেশে করোনা ভাইরাস নেই। আছে এবং ছড়িয়ে যাতে না যায় সেদিকে আমরা বেশি সতর্কতা অবলম্বন করছি।

শর্টলিংকঃ