সম্মিলিত উদ্যোগে করোনাকে পরাজিত করবো: কাদের

সোনালী ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশ করোনার ঝুঁকিতে থাকলেও আতঙ্কিত হওয়ার মতো পরিবেশ সৃষ্টি হয়নি। করোনা ভাইরাস সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। আমরা ঝুঁকি থেকে মুক্ত থাকতে পারবো তা নিশ্চিত করে বলা যায় না। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবিলায় আমরা সম্পূর্ণ প্রস্তুত। সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। সম্মিলিত উদ্যোগে এই শত্রæকে আমরা পরাজিত করবো।

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর গতকাল শুক্রবার তিনি এসব কথা বলেন। তিনটি উপ-নির্বাচন পেছাতে বিএনপির দাবির বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, তারা সব কিছুতেই রাজনীতি খুঁজে বেড়ান। নির্বাচনের বিষয়টি নির্বাচন কমিশনের এখতিয়ার। নির্বাচন করা বা পেছানোটা ইসির বিষয়, এখানে সরকার মাথা ঘামায় না। মির্জা ফখরুলের আবেদন ইসি গ্রাহ্য করবে কিনা সেটা একান্তই ইসির বিষয়। বিরোধী দলের ওপর নির্যাতনের অভিযোগের জবাবে তিনি বলেন, তারা অন্ধকারে ঢিল ছুড়ছেন যে নির্যাতন হচ্ছে, অত্যাচার হচ্ছে। তাদের এ ঢালাও অভিযোগ করাটা পুরাতন অভ্যাস। কোথায় নির্যাতন হচ্ছে তারা প্রমাণ নিয়ে আসুক।
প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, তিনি একজন সাহসী রাজনৈতিক ছিলেন। এক-এগারোর সময় যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাগারে ছিলেন, তখন তিনি বলিষ্ঠ ভ‚মিকা পালন করেছেন। তিনি দুঃসময়ে ছিলেন ঐক্যের প্রতীক। তিনি সে সময়ে কর্মীদের ঐক্যবদ্ধ করেছিলেন। সে সময়ে তিনি যে ভ‚মিকা পালন করেছেন তা কর্মীদের প্রেরণার উৎস।

শর্টলিংকঃ