সবচেয়ে শক্তিশালী অ্যানড্রয়েড ফোন আনছে শাওমি

  • 25
    Shares

অনলাইন ডেস্ক: মার্চে চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি ইউরোপের মার্কেটে তাদের তিনটি ফ্ল্যাগশিপ ফোন মি টেন, মি টেন প্রো এবং মি টেন লাইট লঞ্চ করেছিল। এবার কোম্পানি এই সিরিজে মি টেন প্রো প্লাস নিয়ে আসছে।

সম্প্রতি শাওমির একটি ফোনকে বেঞ্চমার্ক সাইট AnTuTu তে দেখা গেছে। যেখানে ফোনের মডেল নম্বর ছিল M2007J1SC। যদিও ফোনের নাম উল্লেখ ছিল না। তবে মডেল নম্বর দেখে অনুমান করা হচ্ছে যে এই ফোনটি মি ১০ প্রো প্লাস হবে।

এদিকে AnTuTu তে এই ফোনটির স্কোর এতদিনের সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের স্কোর কে ছাড়িয়ে গেছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসরের সাথে আসা আসুস আরওজি ফোন থ্রি ছিল এতদিনের সবচেয়ে বেশি স্কোর করা ফোন, যার স্কোর ছিল ৬২১,০০০। তবে শাওমির এই ফোন সবাই কে টপকে ৬৮৭,০০০স্কোর পেয়েছে। অবাক করার মত বিষয় যে এই ফোনে প্লাস নয় কেবল স্নাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে।

অনুমান যদি সঠিক হয় তাহলে শাওমির পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন হবে মি নেট প্রো প্লাস। এই ফোনেও মি ১০ সিরিজের মত ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেওয়া হবে। ফোনটিতে কোম্পানির প্রথম ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং টেকনোলজি ব্যবহার করা হতে পারে। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ।

এতে স্টেরিও স্পিকার ব্যবহার করা হবে। ফোনটিতে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। সিকিউরিটির জন্য এতে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সাথে ৩.৫মিমি হেডফোন জ্যাক ও ওয়্যারলেস চার্জিং টেকনোলজি দেওয়া হবে। আবার ক্যামেরায় ৩০ এক্স জুম সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ এর উপর চলবে।

সোনালী/আরআর

শর্টলিংকঃ