সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী

  • 1
    Share

অনলাইন ডেস্ক: মাধ্যমিক পর্যায়ে ভর্তির বিষয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (২৪ নভেম্বর) শিক্ষা মন্ত্রনালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছে।  তথ্য কর্মকর্তা বলেন, ‘মাধ্যমিক পর্যায়ের ভর্তির বিষয়ে আগামীকাল (২৫ নভেম্বর) দুপুর ১২টায় মন্ত্রী সংবাদ সম্মেলন করবেন। করোনা পরিস্থিতিতে কোন পদ্ধতিতে ভর্তি হবে সেসব নিয়ে প্রয়োজনীয় নির্দেশনা জানাবেন।’

জানা গেছে, চলতি বছর করোনা পরিস্থিতিতে দেশের সব বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। প্রথম থেকে অষ্টম শ্রেণিতে শূন্য আসনে ভর্তিতে পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে শিক্ষার্থী বাছাই করে ভর্তি করতে নীতিমালা সংশোধন করা হচ্ছে। এতে অভিভাবকরা উপস্থিত থাকতে পারবেন না। তবে অভিভাবক প্রতিনিধিসহ ভর্তি কমিটি গঠন করে লটারির কার্যক্রম পরিচালনা হবে। চলতি সপ্তাহেই এ সংক্রান্ত নীতিমালা জারি করা হতে। এর বাইরে নীতিমালায় নতুন কোনো পরিবর্তন থাকছে না।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে আরও জানা গেছে, প্রথম শ্রেণির ভর্তি লটারিতে ও দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তি পরীক্ষা করা হয় প্রতি বছর। তবে করোনার কারণে চলতি বছর ভর্তি পরীক্ষা বাতিল করে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। অনলাইনে ভর্তির ফরম বিক্রি করা হবে। এরপর যাচাই-বাছাই করে লটারির জন্য নির্বাচন করবে কর্তৃপক্ষ।

সোনালী সংবাদ/এসএসকে

শর্টলিংকঃ