শ্রমিকদের পাশে গিয়ে পাওনা আদায়ের ব্যবস্থা করল ওয়ার্কার্স পার্টি

  • 13
    Shares


স্টাফ রিপোর্টার: বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের রাজশাহী উদ্যান উন্নয়ন কেন্দ্রের শ্রমিকদের বকেয়া পারিশ্রমিক আদায়ের ব্যবস্থা করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহীর নেতৃবৃন্দ। সরকারি এই দপ্তরের প্রকল্পভিত্তিক ২৬ জন কর্মচারী নায্য পাওনার দাবিতে টানা দুই সপ্তাহ ধরে অর্ধদিবস কর্মবিরতি পালন করছিলেন।

শেষে মঙ্গলবার ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল ও সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা গিয়ে তাদের সঙ্গে সংহতি প্রকাশ করেন। পরে তারা রাজশাহী উদ্যান উন্নয়ন কেন্দ্রের পরিচালক আশরাফুল ইসলামের সঙ্গে দেখা করেন। তারা শ্রমিকদের পক্ষে দাবি তুলে ধরেন। এ সময় পরিচালক দাবি মেনে নেয়ার কথা জানান।

জানা গেছে, ২০১৬ সালে এসব শ্রমিকদের দৈনিক মজুরি বেড়ে ৫৫০ টাকা হয়েছে। কিন্তু তাদের ৪৫০ টাকা করে দেয়া হচ্ছিল। এছাড়া ২০১৬ সাল থেকে শ্রমিকদের ৮৫ হাজার টাকা বকেয়া ছিল। সম্পূর্ণ মজুরি এবং বকেয়া পরিশোধের দাবিতে শ্রমিকরা অর্র্ধদিবস কর্মবিরতি পালন করে আসছিলেন।

ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ যখন শ্রমিকদের পক্ষে দাবি নিয়ে পরিচালকের সামনে উপস্থিত হন তখন তিনি আগামী পাঁচ দিনের মধ্যে বকেয়া টাকা পরিশোধের ব্যবস্থা করার কথা জানান। এছাড়া আগামী মাসের এক তারিখ থেকে শ্রমিকদের ৫৫০ টাকা মজুরি ধরা হবে বলেও তিনি আশ^স্ত করেন।

এ সময় ওয়ার্কার্স পার্টির মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য নাজমুল করিম অপু, নগরীর শাহমখদুম থানা শ্রমিক ফেডারেশনের সভাপতি মোস্তাকিম, সাধারণ সম্পাদক আবদুল খালেক, মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি অহিদুল ইসলাম ওহি, সাবেক সাধারণ সম্পাদক সম্রাট রায়হান, ওয়ার্কার্স পার্টির ১৭ নম্বর ওয়ার্ডের সভাপতি রেজা, সাধারণ সম্পাদক চঞ্চল প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ