শিবিরের বোমায় দুই কব্জি হারানো এসআই হলেন শ্রেষ্ঠ অফিসার

স্টাফ রিপোর্টার: শিবিরের ছোঁড়া হাতবোমায় দুই হাতের কব্জি হারিয়েছিলেন পুলিশের উপপরিদর্শক (এসআই) মকবুল হোসেন। ২০১৩ সালের ৩১ মার্চ রাজশাহী মহানগরীর রাণীবাজার এলাকায় তার ওপর এই হামলার ঘটনা ঘটে। সেই মকবুল হোসেন এবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হয়েছেন।
জানুয়ারি মাসের মাসিক অপরাধ সভা ও পুলিশ অফিসারদের পারফরম্যান্স মূল্যায়নের ভিত্তিতে এই শ্রেষ্ঠ পুরস্কার দেয়া হয়। গত মঙ্গলবার আরএমপি সদর দপ্তরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সভায় পুলিশ কমিশনার হুমায়ুন কবির এসআই মকবুল হোসেনকে শ্রেষ্ঠ ঘোষণা করে পুরস্কৃত করেন। এ সময় আরএমপির অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলাম এবং সালমা বেগমসহ অন্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৩ সালের ৩১ মার্চ সরকারবিরোধী আন্দোলনের সময় রাজশাহী নগরীর রাণীবাজার এলাকায় শিবিরের বিক্ষোভ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে হাত বোমা ছোঁড়া হয়। এতে মকবুল হোসেনের দুই হাতের কব্জি উড়ে যায়। তারপরেও দায়িত্ব পালন করে যাচ্ছেন এসআই মকবুল।
পরবর্তীতে তিনি পিপিএম পদক অর্জন করেন। এসআই মকবুল বর্তমানে নগরীর কাশিয়াডাঙ্গা থানার সেকেন্ড অফিসার হিসেবে কর্মরত। তিনি বলেন, মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি নিজে কর্মরত অবস্থায় অটুট থেকে। গত জানুয়ারি মাসে থানায় থাকা কালে ভালো কাজের জন্য পুলিশ কমিশনার স্যার আমাকে এই পুরস্কার দিয়েছেন। এ পুরস্কার আগামী দিনে আরও ভালো কাজ করার জন্য অনুপ্রেরণা যোগাবে।

শর্টলিংকঃ