শিবগঞ্জে হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন

  • 6
    Shares

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে মুকুল হত্যা (৩২) মামলায় সাতজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

সোমবার দুুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ রবিউল ইসলাম এ রায় দেন। তবে সাতজন আসামীর মধ্যে একজন আসামী পলাতক থাকায় বাকি ৬ আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, শিবগঞ্জ উপজেলার মোবারকপুর এলাকার গঙ্গারামপুর গ্রামের ডলার, সুইট, আলাউদ্দিন, বাক্কার আলী, লাল মোহাম্মদ, ইসরাইল ও নামোটিকরি গ্রামের বাহার আলী। তবে, সুইট পলাতক রয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, শিবগঞ্জ উপজেলার মোবারকপুরের মুকুলের পরিবারের সাথে প্রতিপক্ষ সুইটদের দীর্ঘদিন ধরে জমিজমার বিরোধ চলে আসছিল। এরই একপর্যায়ে গত ২০১৫ সালের ৯ জানুয়ারি রাতে মুকুলকে কানসাট বিএন বাজারে সুইটের নেতৃত্বে বেশ কয়েকজন হাসুয়াসহ ধারালো অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালালে ঘটনাস্থলে মুকুল মারা যায়।

এ ঘটনায় নিহতের পিতা রবিউল ইসলাম ১২ জানুয়ারি বাদি হয়ে শিবগঞ্জ থানায় ২০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন ওসি (তদন্ত) মোঃ চৌধুরী জুবায়ের একই সালের ১১ আগস্ট সুইটসহ ২০ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
সাক্ষ্য প্রমাণাদী শেষে আজ সোমবার দুুপুরে আদালতের বিচারক উক্ত ৭ জনকে দোষী সাব্যস্ত করে উপরোক্ত রায়ে দণ্ডিত করেন। এ মামলার অপর ১৩ আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ