শান্তর ব্যাটে রাজশাহীর দ্বিতীয় জয়, নিষ্প্রভ সাকিব

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। জেমকন খুলনাকে ৬ উইকেটে হারিয়েছে নাজুমল হোসেন শান্তর দল।

অন্যদিকে প্রথম পরাজয়ের স্বাদ পেলো মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা। এই ম্যাচেও ব্যাট আর বল হাতে নিষ্প্রভ ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৪৬ রান করে খুলনা। জবাবে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর ঝড়ো ফিফটির ওপর ভর করে  ১৬ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় রাজশাহী।

১৪৭ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় রাজশাহী। ব্যক্তিগত ২ রানে আউট হন ওপেনার আনিসুল ইসলাম ইমন। দ্বিতীয় উইকেটে অধিনায়ক শান্ত ও রনি তালুকদার ৪৭ রান যোগ করে দলকে জয়ের পথে রাখেন। রনি ২৬ রান করে দলীয় ৭২ রানে আউট হন।

শান্ত ৩২ বলে অর্ধশতক তুলে নেন। এরপর ৩৪ বলে ৫৫ রান করে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। ফজলে মাহমুদ ২৪ রান করে দলীয় ১২০ রানের মাথায় সাজঘরে ফিরে যান। এরপর মোহাম্মদ আশরাফুল ও নুরুল হাসান সোহান দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১৭.২ বলে ৪ উইকেটে ১৪৭ রান করে রাজশাহী। আশরাফুল ২৫ ও সোহান ১১ রানে অপরাজিত থাকেন।

খুলনার রিশাদ হোসেন ২টি এবং আল আমিন হোসেন ও শহিদুল ইসলাম ১টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে রাজশাহীর নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে খুলনার ব্যাটসম্যানরা বেশি সুবিধা করেত পারেননি। ইমরুল কায়েস ০, সাকিব আল হাসান ১২, এনামুল হক বিজয় ২৬, জহরুল ইসলাম ১ ও অধিয়ানায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৭ রান করে বিদায় নিলে ৫১ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা।

ষষ্ঠ উইকেট জুটিতে আরিফুল হক ও শামিম হোসেন ৪৯ রান যোগ করে সেই চাপ সামাল দেন। ৩৫ রান আউট হন শামিম। এরপর আরিফুলের ৩১ বলে ৪১ রানের কল্যাণে শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান জমা করে জেমকন খুলনা। ৪৬ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন আরিফুল ও শহিদুল ইসলাম।

রাজশাহীর মুকিদুল ইসলাম ২টি উইকেট নেন। এছাড়া এবাদত হোসেন, মেহেদি হাসান ও আরাফাত সানি ১টি করে উইকেট নেন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ