শক্তিশালী ব্যাটারির যত স্মার্টফোন

অনলাইন ডেস্ক: স্মার্টফোনের ব্যাটারি ক্যাপাসিটি যত বেশি ফোনের আয়ু তত। তাই ফোন কেনার সময় ক্রেতারা বড় ব্যাটারির ফোন কিনে থাকেন। এই প্রতিবেদনে শক্তিশালী ব্যাটারির কয়েকটি ফোনের খরব জেনে নিন।

রিয়েলমি সি ১৫

সম্প্রতি লঞ্চ হয়েছে রিয়েলমি সি১৫। এই ফোনে ভালো পারফর্মেন্সের সঙ্গেই থাকছে দুর্দান্ত ব্যাটারি। ফোনের ভিতরে মিডিয়াটেক হিলিও জি৩৫ চিপসেট দিয়েছে চিনের কোম্পানিটি। সঙ্গে রয়েছে ৪জিবি র‍্যাম। সঙ্গে রয়েছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

স্যামসাং

স্যামসাংয়ের বেশ কয়েকটি মডেলের ফোনে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। এর মধ্যে আছে গ্যালাক্সি এম২১, গ্যালাক্সি এম৩০এস ও গ্যালাক্সি এম৩১ ফোন।

স্যামসাং ছাড়াও চলতি বছর টেকনো স্পার্ক পাওয়ার, টেকনো স্পার্ক পাওয়ার ২ ও টেকনো স্পার্ক ৬ এয়ার ফোনে ছিল ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

গ্যালাক্সি এম২১ ফোনে আছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। অক্টা কোর এক্সিনস ৯৬১১ চিপসেট। ৬ জিবি র‍্যাম ও ১২৮জিবি। ৪৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল ক্যামেরা রিয়ার ক্যামেরা। ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

স্যামসাং গ্যালাক্সি এম৩০স

৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লের এই ফোনে অক্টা কোর এক্সিনস ৯৬১১ চিপসেট আছে। ৬ জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের নয়া ফোনটি চলবে অ্যানড্রয়েড ৯ সিস্টেমে। এতে রয়েছে ডুয়াল সিম। ছবির জন্য আছে ৪৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল ক্যামেরা ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এর ব্যাটারি ক্যাপাসিটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

টেকনো স্পার্ক ২ ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে টেকনোর এই ফোনে। আরও আছে অক্টা কোর এক্সিনস ৯৬১১ চিপসেট, ৬ জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ, অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম এবং ডুয়েল সিম। ছবির জন্য ফোনটিতে দেয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এবং ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

টেকনো স্পার্ক পাওয়ার

স্পার্ক সিরিজের নতুন এই ফোনে ৬.৩৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে দেয়া হয়েছে। আরও আছে অক্টা কোর মিডিয়াটেক হিলিও পি২২ চিপসেট, ৪ জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ। ফোনটি অ্যানড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমে চলবে। এতে ডুয়াল সিম স্লট দেয়া হয়েছে। ছবির জন্য আছে ১৩ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। এর ব্যাটারি ক্যাপাসিটি ৬,০০০ এমএএইচ।

সোনালী/আরআর

শর্টলিংকঃ