- সোনালী সংবাদ - https://sonalisangbad.com -

লুটেরা অর্থনৈতিক ব্যবস্থা বহাল রেখে সাধারণ মানুষের স্বার্থ রক্ষা করা যায় না: সেলিম

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশ যেভাবে চলছে সেভাবে চলতে দেয়া যায় না। আমরা ধনিক, লুটেরা ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের সূচনা করতে এখানে এসেছি।
গতকাল বুধবার বিকালে নগরীর গণকপাড়া মোড়ে সিপিবি রাজশাহী সমন্বয় কমিটির আয়োজিত বিভাগীয় জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
মুজাহিদুল ইসলাম সেলিম আরও বলেন, দেশে লুটপাটতন্ত্রের অর্থনৈতিক ও সামাজিক ব্যবস্থা বহাল রেখে সাধারণ মানুষের স্বার্থ রক্ষা করা যায় না। দেশের দুটি বৃহৎ রাজনৈতিক দল লুটেরা ধনিক শ্রেণির স্বার্থ রক্ষাকারী দল। এ দুটি দলকে কেন্দ্র করে গড়ে ওঠা দুই ধারার বাইরে বিকল্প শক্তি সমাবেশ গড়ে তোলা এখন সময়ের দাবি। তাই বাংলাদেশের কমিউনিস্ট পার্টিসহ বাম প্রগতিশীল সকল দলকে নীতিহীন রাজনীতির বিপরীতে থেকে নীতিনিষ্ঠ অবস্থানে দাঁড়িয়ে বিকল্প শক্তির সমাবেশ ঘটিয়ে গদি ও নীতি বদলের লড়াই চালিয়ে যেতে হবে। শুধু শেখ হাসিনাকে সরিয়ে হাওয়া ভবনকে ক্ষমতায় আনার জন্য নয়, গরিব ও খেটে খাওয়া সাধারণ মানুষের শক্তিকে ক্ষমতায় আনার জন্য, সমাজ পরিবর্তনের সংগ্রামকে গতিশীল করতে হবে। এই সংগ্রামে সাধারণ মানুষকে প্রস্তুত করার জন্য আমরা এখানে এসেছি। এক দিকে আমরা গরিবরা আছি অপর দিকে ধনিক শোষকরা আছে। আমরা যেমন শ্লোগান দিয়ে থাকি, কেউ খাবে আর কেউ খাবে না তা হবে না তা হবে না। আমরা এই নীতির ওপর দাঁড়িয়ে সংগ্রাম চালিয়ে যাবো।
সিপিবি’র বিভাগীয় সমন্বয়ক রাগীব আহসান মুন্নার সভাপতিত্বে বিভাগীয় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন, কেন্দ্রীয় নেতা অ্যাড. মহসিন রেজা, রাজশাহী জেলা সভাপতি এনামুল হক, আবদুর রাজ্জাক, আবু হাসিব, জিন্নাতুল ইসলাম, পাবনা জেলা কমিটির আহসান হাবিব, চাঁপাইনবাবগঞ্জ জেলার ইসমাইল হোসেন, জয়পুরহাটের আব্দুর রশিদ, নাটোরের নির্মল চৌধুরী প্রমুখ।
সভা শেষে গণকপাড়া মোড় হতে এক বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পার্টি অফিসে এসে শেষ হয়।