লাল পতাকায় সেজেছে নগরী

স্টাফ রিপোর্টার: নগরজুড়ে ব্যানার-ফেস্টুন। তাতে শোভা পাচ্ছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার ছবি। লাল পতাকা দিয়ে সাজিয়ে তোলা হয়েছে নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলো। ওয়ার্কার্স পার্টির রাজশাহী বিভাগীয় জনসভা উপলক্ষে এত আয়োজন।
আগামীকাল শনিবার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে এই জনসভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। জনসভা উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দলটি। জনসভায় বিভাগের আট জেলা থেকে যোগ দেবেন ওয়ার্কার্স পার্টির বিপুলসংখ্যক নেতাকর্মী। তাদের দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
ওয়ার্কার্স পার্টির এই জনসভা সফল করতে বেশ কিছু দিন ধরেই নগরীতে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। মাইকিংয়ের পাশাপাশি পার্টির নেতাকর্মীরাও রাজশাহী মহানগরসহ গোটা জেলাজুড়ে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। তাই সাধারণ মানুষও এই জনসভার দিকে দৃষ্টি দিয়েছেন। বিভাগীয় জনসভায় দলটির পক্ষ থেকে কী বার্তা আসে সেটি জানার জন্য অপেক্ষা করছেন সবাই।
দুপুর ২টায় জনসভা শুরু হবে। প্রধান অতিথির বক্তব্য দেবেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। আর প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেবেন পার্টির সাধারণ ফজলে হোসেন বাদশা এমপি। এছাড়াও পার্টির পলিট ব্যুরো সদস্য মোস্তফা লুৎফুল্লাহ এমপিসহ কেন্দ্রীয় অন্যান্য এবং স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দেবেন। সভাপতিত্ব করবেন নগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। পরিচালনা করবেন সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।
এদিকে বিভাগীয় জনসভা উপলক্ষে আরও বেশি চাঙা হয়ে উঠেছেন রাজশাহীর নেতাকর্মীরা। শহরের পাড়া-মহল্লা থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামে গ্রামে তারা জনসভার প্রচারপত্র বিতরণ করছেন। নেতাকর্মীদের নিয়ে হচ্ছে সভা এবং প্রচার মিছিলও। গতকাল বৃহস্পতিবারও নহরীর কাশিয়াডাঙ্গা থানা ও ২৬ নম্বর ওয়ার্ডের প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে। নগরীর কোর্ট এলাকা থেকে কাশিয়াডাঙা থানার প্রচার মিছিলটি বের করা হয়। প্রচার মিছিলে নেতৃত্ব দেন ওয়ার্কার্স পার্টির থানা কমিটির সভাপতি শামীম ইমতিয়াজ সুমন। অন্যদিকে ২৬ নম্বর ওয়ার্ডের প্রচার মিছিলে নেতৃত্ব দেন দলের মতিহার থানার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন আলম। প্রচার মিছিলগুলোতে আগামীকাল ওয়ার্কার্স পার্টির বিভাগীয় জনসভা সফল করতে বিভিন্ন ¯েøাগান দেয়া হয়। এ জনসভায় দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষকে যোগ দেয়ার আহŸান জানানো হয়।
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি রোধ, কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত, দেশে ক্রমবর্ধমান বৈষম্য ও অর্থনৈতিক লুটপাট বন্ধ করা, নারী ও শিশু ধর্ষণ ও সহিংসতা প্রতিরোধ, মাদকাশক্তি নিরোধ এবং সন্ত্রাস, সা¤প্রদায়িকতা ও জঙ্গি প্রতিরোধসহ সামাজিক ন্যায্যতা ও সমতার ভিত্তিতে অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে ২১ দফা বাস্তবায়নের দাবিতে দেশের সব বিভাগীয় শহরে জনসভা করছে ওয়ার্কার্স পার্টি। এর অংশ হিসেবেই রাজশাহীতে এ জনসভার আয়োজন করা হয়েছে।
দলটির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু বলেন, বিভাগীয় জনসভা সফল করতে আমরা বেশ কিছুদিন ধরেই প্রচারণা চালিয়ে আসছি। বিভাগের আট জেলা থেকেই নেতাকর্মীরা এ জনসভায় যোগ দেবেন। তিনি বলেন, আমাদের ব্যাপক প্রচারণার কারণে সাধারণ মানুষের মধ্যেও এটা জানার আগ্রহ সৃষ্টি হয়েছে যে, এই জনসভা থেকে কী বার্তা আসে। তারাও এ জনসভার দিকে তাকিয়ে আছেন। তাই আমরা আশা করছি, জনসভা সফল হবে।

শর্টলিংকঃ